১৯ হলে মুক্তি পাচ্ছে বিউটি সার্কাস

আগের সংবাদ

কর ফাঁকির অভিযোগ ভুয়া: শাকিরা

পরের সংবাদ

এবার টি-টেনের প্লেয়ার ড্রাফটে আফিফ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে অনুষ্ঠিত ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট টি-টেন লিগের প্লেয়ার ড্রাফটে নাম উঠেছে বাংলাদেশের মিডল অর্ডার ব্যাটার আফিফ হোসেনের। টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এবং পেসার মোস্তাফিজুর রহমানের পর টি-টেনের ড্রাফটে নাম লেখালেন তিনি। বাঁহাতি ব্যাটার আফিফ এর আগেও অবশ্য টি-টেন লিগে খেলেছেন। তার দল ছিল বাংলা টাইগার্স। দলটির আইকন ক্রিকেটারও ছিলেন তিনি। আগামী ২৬ সেপ্টেম্বর খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হবে।

টি-টেন কর্তৃপক্ষ আফিফের নাম যুক্ত করার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক বিবৃতি দিয়ে নিশ্চিত করেছে। আফিফ ছাড়াও সর্বশেষ প্রকাশিত ড্রাফটে নাম লিখিয়েছেন পাথুম নিশাঙ্কা, ফজলে হক ফারুকী, দিলশান মাদুশাঙ্কা, জরডান কক্স, হ্যারি টেক্টর, ইজহারুল হক নাভিদ, আভিষ্কা ফার্নান্দো। টি-টেন কর্তৃপক্ষের অফিসিয়াল ফেসবুক পেইজের পোস্টে লেখা ছিল- ইয়াং গানস! আবুধাবি টি-টেনের ষষ্ঠ সিজনের ড্রাফটে আপনি এই তরুণদের মধ্যে কাকে বাছাই করতে সমর্থন করছেন? বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ১৯টি ওয়ানডে ম্যাচে মাঠে নামেন আফিফ। ৯২.৩২ স্ট্রাইক রেটে তার রান সংখ্যা ৪৮১। এছাড়া ৪৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলে তিনি করেন ৭৪৯ রান। অর্ধশতক আছে দুটি।

এবারের টি-টেন লিগে সর্বপ্রথম খেলা নিশ্চিত হয় সাকিব আল হাসানের। বাংলা টাইগার্সের হয়ে খেলবেন তিনি। বিশ্বসেরা অলরাউন্ডার দলটির অধিনায়ক এবং আইকন প্লেয়ার হিসেবে থাকবেন। দলটির প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সাবেক ক্রিকেটার আফতাব আহমেদ। ক্রিকেট বিশ্লেষক ও কোচ নাজমুল আবেদীন থাকবেন পরামর্শকের ভূমিকায়। এরপর ড্রাফটে ওঠে তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমানের নাম। আবুধাবি টি-টেন লিগ তাদের ফেসবুক পেইজে মোস্তাফিজের ড্রাফটে থাকার বিষয়টি নিশ্চিত করেছে। ডেভিড উইলি, দুশমন্থ চামিরা, তাবরেজ শামসি, টাইমাল মিলসের মতো বোলাররাও থাকবেন এই লিগের ড্রাফটে। সামাজিক যোগাযোগমাধ্যমে তারা লিখেছে, ব্যাটসম্যানরা সাবধান! ডেভিড উইলি, দুশমন্থ চামিরা, মোস্তাফিজুর রহমান, তাব্রিজ শামসি ও টাইমাল মিলস সিজন ৬-এর ড্রাফটে আছে। ২০১৭ সালে তৎকালীন বেঙ্গল টাইগার (দিল্লি বুলস) মোস্তাফিজকে দলে নেয়। সাকিব-তামিমের টি-টেন লিগে খেলার অভিজ্ঞতা থাকলেও, মোস্তাফিজের এখনো টি-টেন লিগে খেলা হয়নি। প্লেয়ার্স ড্রাফটে দল পেলে এবারই প্রথম টুর্নামেন্টটি খেলা হতে পারে মোস্তাফিজের। যদিও টি-টেন লিগে প্রথম আসরে দল পেয়েছিলেন তিনজনই।

তবে সাকিব-তামিমকে অনাপত্তিপত্র দিলেও সেবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড মোস্তাফিজকে অনাপত্তিপত্র দেয়নি। যে কারণে বাংলা টাইগার্স দলে টানলেও খেলা হয়নি এই পেসারের। সে আসরে সাকিব খেলেছিলেন কেরালা কিংসের হয়ে। প্রথম আসরেই শিরোপা জিতেছিলেন বাংলাদেশের এই অলরাউন্ডার। তামিম পাখতুনসের হয়ে খেলেছিলেন প্রথম আসর।

বল হাতে সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছে না মোস্তাফিজের। এশিয়া কাপে টানা দুই ম্যাচেই দলের প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয়েছেন এ পেসার। শুধু এশিয়া কাপেই নয়, বেশ কিছুদিন ধরেই নিজের সেরাটা দিতে পারছেন না এ পেসার। বাংলাদেশ দলে তিনি এখন আর অটোচয়েজ কি না সে প্রশ্ন উঠছে ঘুরে ফিরে। এশিয়া কাপ শেষে টিম ডিরেক্টর খালেদ মাহমুদও এ পেসারের পারফরম্যান্স নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন, এটা খুব উদ্বেগজনক যে গত ১৫ থেকে ১৬ ম্যাচে মোস্তাফিজ সেভাবে উইকেট পাচ্ছে না, ইকোনমি রেটও ভালো নয়।

টি-টেনের ৬ষ্ঠ আসরের জন্য প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ২৬ সেপ্টেম্বর। ২৩ নভেম্বর আবুধাবিতে শুরু হবে টি-টেন লিগের ষষ্ঠ আসর। চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত। টুর্নামেন্টের ছয়টি দল হলো- বাংলা টাইগার্স, ডেকান গ্ল্যাডিয়েটর্স, দিল্লি বুলস, চেন্নাই ব্রেভস, নর্দার্ন ওয়ারিয়র্স এবং টিম আবুধাবি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়