বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম আরও কমল

আগের সংবাদ

রূপপুর প্রকল্পে শিশুদের জন্য ডে-কেয়ার সেন্টার চালু

পরের সংবাদ

বাবরের সেঞ্চুরি

উইকেট না হারিয়ে ২০০ রান তাড়া করে রেকর্ড জয়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ৩:৪০ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ৩:৪১ পূর্বাহ্ণ

রানের পাহাড়ে চাপা পড়ার কথা পাকিস্তানের। তবে এবারও বাবর আজমের দুর্দান্ত সেঞ্চুরি ও মোহাম্মদ রিজওয়ানের সেঞ্চুরি ছোঁয়া ইনিংসে পাড়ি দিয়েছে দলটি।

গড়েছে টি-২০ ফরম্যাটে সবচেয়ে বেশি ২০০ রান তাড়া করে ১০ উইকেটে জয়ের রেকর্ড।

ঘরের মাঠে নিজেদের সাত ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয়টিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৯৯ রান তোলে ইংল্যান্ড। ধীরে খেলে ওপেনার সল্ট ৩০ ও হেলস ২৭ রান করেন। চারে নেমে বেন ডাকেট ২২ বলে ৪৩ রান করেন।

এছাড়া মিডল অর্ডারে হ্যারি ব্রুক ১৯ বলে তিন ছক্কা ও এক চারে ৩১ রান করেন। মঈন আলী ২৩ বলে চারটি করে চার ও ছক্কায় সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলেন।

জবাব দিতে নেমে বাবর ও রিজওয়ান সাবলিল শুরু করেন। তারা ধীরে শুরু করলেও সেট হয়ে ঝড়ো ব্যাটিং করে ৩ বল থাকতে ২০৩ রান তুলে ১০ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়েন।

এশিয়া কাপে অর্ফ ফর্ম যাওয়া অধিনায়ক বাবর ৬৬ বলে ১১ চার ও পাঁচ ছক্কায় ১১০ রানের ইনিংস খেলেন। রিজওয়ান ৫১ বলে চারটি ছক্কা ও পাঁচ চারের শটে করেন ৮৮ রানের ইনিংস।

এর আগে পাকিস্তানের বিপক্ষে ১৬৯ রান তাড়া করে ১০ উইকেটে জয় পেয়েছিল নিউজিল্যান্ড। যা ছিল টি-২০ ফরম্যাটে সবচেয়ে বেশি রান তাড়া করে ১০ উইকেটে জয়ের রেকর্ড। এছাড়া গত বছর টি-২০ বিশ্বকাপে ভারতের ১৫২ রান তাড়া করে ১০ উইকেটে জিতেছিল পাকিস্তান। ওই দুই রেকট ভেঙে নতুন রেকর্ড যেন ধরা ছোঁয়ার বাইরে নিয়ে গেলেন বাবর-রিজওয়ান।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়