×

খেলা

অবশেষে সাবিনাদের বেতন বাড়ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩১ পিএম

অবশেষে সাবিনাদের বেতন বাড়ছে

সাফজয়ী নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনের সঙ্গে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন

সাফজয়ী নারী ফুটবলারদের বেতন এবং অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে আজ সাফজয়ী নারী ফুটবলাররা তাদের দাবি-দাওয়া নিয়ে হাজির হয়েছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে।

বাফুফে সভাপতির সঙ্গে দেখা করে আসার পর মিডিয়ার মুখোমুখি হয়ে নারী দলের অধিনায়ক সাবিনা বলেন, আজ আমরা সভাপতির সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের অভিনন্দন জানিয়েছেন। আমরা আমাদের চাওয়া-পাওয়াগুলো জানিয়েছি। তিনি তা পূরণ করার কথা দিয়েছেন।

সভাপতির কাছে বেতন বাড়ানোর কথা বলেছেন বলে জানিয়ে অধিনায়ক সাবিনা বলেন, আমরা আমাদের বেতন বাড়ানোর কথা বলেছি। তিনি (সালাউদ্দিন) আমাদের দাবি মেনে নিয়েছেন। শিগগির বেতন বাড়ানোর আশ্বাস দিয়েছেন।

বেতন বাড়ানোর পর তার অংক কেমন হতে পারে? জানতে চাইলে এ প্রশ্নের জবাবে সাবিনা বলেন, অংকটা কেমন হবে তা এখন বলা যাচ্ছে না। তবে সম্মানজনক একটি অবস্থানে নেয়া হবে তা বলা হয়েছে।

বেতন-ভাতার আওতায় থাকার কারণে নিজেদের সৌভাগ্যবান বলেও মেনে নিয়েছেন সাবিনারা। নারী দলের অধিনায়ক বলেন, আপনারা জানেন, বাংলাদেশে ক্রিকেট এবং ফুটবল ছাড়া অন্য কোনো নারী দলের খেলোয়াড়রা বেতন পান না। আমরা সেদিক থেকে নিজেদের ভাগ্যবান মনে করি।

এদিকে ক্রীড়ানুরাগীদের ভাষ্য, নারী ফুটবলাররা যতই সাফল্য এনে দিক, কিন্তু সুযোগ-সুবিধা প্রাপ্তির দিক থেকে তারা পুরুষ ফুটবলারদের চেয়ে অনেক পিছিয়ে। অথচ, গত দুই দশকে পুরুষ ফুটবলে কোনো সাফল্য বলতে নেই।

সেখানে বয়সভিত্তিক ফুটবলে মেয়েরা অদম্য একটি দলে পরিণত হয়েছে। সেখান থেকে মেয়েরা উঠে এসেছে জাতীয় দলে এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার সেরা দলে পরিণত হয়েছে নেপালকে ৩-১ গোলে হারিয়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App