মুছে দিলেন মাসুরার বাড়ির ক্রস চিহ্ন

আগের সংবাদ

এএমআর প্রতিরোধের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

পরের সংবাদ

সাক্ষাতে প্রধানমন্ত্রী

বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ৯:৪৮ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১০:০৯ অপরাহ্ণ

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতে এ আমন্ত্রণ জানান তিনি।

এর আগে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে অংশ নিতে নিউইয়র্কে আসা রাষ্ট্র-সরকারপ্রধানদের সম্মানে আমেরিকান মিউজিয়াম অব ন্যাচারাল হিস্ট্রিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আয়োজিত এক অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে হোটেল লোটে নিউইয়র্ক প্যালেসে প্রেস ব্রিফিংয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, বাইডেন ও তার স্ত্রী অভ্যর্থনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানান।

আব্দুল মোমেন বলেন, এ সময় উভয় নেতা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। তবে তাঁরা কী বিষয় নিয়ে কথা বলেছেন, সে ব্যাপারে বিস্তারিত কিছু তাৎক্ষণিকভাবে বলেননি পররাষ্ট্রমন্ত্রী।

আব্দুল মোমেন বলেন, বাইডেনকে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে ভাষণ দেবেন। ২৪ সেপ্টেম্বর তিনি প্রবাসী বাংলাদেশিদের নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে অংশ নিতে গত সোমবার লন্ডন থেকে নিউইয়র্ক যান প্রধানমন্ত্রী। লন্ডনে তিনি রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়