জঙ্গিবাদ মোকাবিলায় সংস্কৃতির বড় ভূমিকা আছে

আগের সংবাদ

মুছে দিলেন মাসুরার বাড়ির ক্রস চিহ্ন

পরের সংবাদ

জাতীয় নৃত্য প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব শুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ৯:২২ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:১৫ পূর্বাহ্ণ

বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার আয়োজিত ‘৭ম বয়স ও বিষয়ভিত্তিক জাতীয় নৃত্য প্রতিযোগিতা’র চূড়ান্ত পর্ব শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বিকালে শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে শনিবার (২৪ সেপ্টেম্বর) পর্যন্ত।

আয়োজকরা জানিয়েছেন, ১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া নৃত্যশিল্পী সংস্থার সকল জেলা ও উপজেলা কমিটির উদ্যোগে দেশব্যাপী ‘৭ম বয়স ও বিষয় ভিত্তিক জাতীয় নৃত্য প্রতিযোগিতা’র প্রাথমিক বাছাই পর্ব ১৭ সেপ্টেম্বর শেষ হয়েছে। এতে প্রাথমিক বাছাইয়ে উত্তীর্ণ ৭টি বিষয়ের নৃত্যশিল্পীরা চূড়ান্ত এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন।

শেষ ধাপে তিনটি শ্রেণিতে বিজয়ীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ এবং নৃত্যানুষ্ঠানের মাধ্যমে ২৫ সেপ্টেম্বর কার্যক্রমের সমাপ্তি ঘটবে। জাতীয় নাট্যশালা মিলনায়তনের সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম. খালিদ, এবং বিশেষ অতিথি সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ্। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

এর আগে ১-৩ সেপ্টেম্বর ঢাকা মহানগর ও ঢাকা জেলার প্রাথমিক বাছাই পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পুরো আয়োজনের সঙ্গে রয়েছে শিল্পকলা একাডেমি। শিল্পকলা একাডেমির জাতীয় সঙ্গীত, নৃত্যকলা ও আবৃত্তি ভবনের মহড়া কক্ষে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত চলে নৃত্য প্রতিযোগিতাটি।

বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক জানান, করোনা মহামারির কারণে ২০১৯ সালের পর এই প্রতিযোগিতা আরও বড় করে আয়োজিত হচ্ছে এবার। এই সময়ে ‘সবাই মিলে করি কাজ’ শিরোনামে অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে নৃত্যশিল্পীদের উজ্জীবিত রেখেছি আমরা। আগামীতে সকল জেলায় প্রতিযোগিতাটি করার পরিকল্পনা নেয়া হয়েছে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়