করোনায় আরও এক মৃত্যু, শনাক্ত ৬৭৮

আগের সংবাদ

অবশেষে ক্ষমা চাইলেন ইমরান খান

পরের সংবাদ

জবি শিক্ষার্থী পারিশার মোবাইল ছিনতাইয়ে দু’জনকে কারাদণ্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ৬:৪১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ৬:৪৩ অপরাহ্ণ

রাজধানী কারওয়ান বাজার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী পারিশা আক্তারের মোবাইল ছিনতাইয়ের মামলায় গ্রেপ্তার দুই ছিনতাইকারীকে এক বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন-মূল ছিনতাইকারী মো. রিপন আকাশ ও মোবাইল ক্রেতা মো. শফিক।

রায় ঘোষণার আগে কারাগার থেকে তাদের আদালতে হাজির করা হয়। পরে সাজা পরোয়ানা দিয়ে তাদের আবার কারাগারে নিয়ে যাওয়া হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান এসব তথ্য জানান।

মামলা সূত্রে জানা যায়, গত ২১শে জুলাই তানজিল বাসে নিজ বাসায় ফিরছিলেন পারিশা আক্তার। সন্ধ্যা ৬ টায় কারওয়ান রাজারস্থ ওয়াসা ভবনের সামনে ট্রাফিক সিগন্যালে থামলে বাসের জানালা থেকে এক ছিনতাইকারী পারিশার হাত থেকে মোবাইল ফোন টান দিয়ে নিয়ে পালায়। এ ঘটনায় তেজগাঁও থানায় মামলা করেন পারিশা।

পরে ওই শিক্ষার্থীর দুই ছিনতাইকারীকে আটকের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে সন্দেহভাজন হিসেবে রাশেদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরে তার তথ্য মতে মূল ছিনতাইকারী আকাশকে শনাক্ত করা হয়। এরপর আকাশকে রিমান্ডে নিলে মোবাইল ক্রেতা শফিকের তথ্য দেয়। পরে পুলিশ শফিককেও গ্রেপ্তার করে।

এ মামলায় গত ৩ আগস্ট তেজগাঁও থানার উপ-পরিদর্শক তারেক জাহান খান দুইজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। ১৩ সেপ্টেম্বর দুই আসামির বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১০ জন সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়