অবশেষে সাবিনাদের বেতন বাড়ছে

আগের সংবাদ

পাইপ লাইনে ভারত থেকে ডিজেল আসবে ডিসেম্বরে

পরের সংবাদ

ডলারে অতি মুনাফা

অব্যাহতি পেল ছয় ব্যাংকের ট্রেজারিপ্রধানেরা

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ৮:৪১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ৮:৪১ অপরাহ্ণ

ছয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) বিরুদ্ধে ডলারে অতি মুনাফা করার যে অভিযোগ উঠেছিল, তাঁদের সেই অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। পাশাপাশি এসব ব্যাংকের সরিয়ে দেওয়া ট্রেজারিপ্রধানদের আগের পদে ফেরার সুযোগ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। ব্যাংক ছয়টি গত মে-জুন মাসে ডলার কেনাবেচায় যে মুনাফা করেছিল, তার অর্ধেক আয় খাতে নিতে বলা হয়েছে। বাকি অর্ধেক অর্থ সামাজিক দায়বদ্ধতা খাতে (সিএসআর) বরাদ্দ রাখতে বলা হয়েছে। আগে এই মুনাফার পুরোটাই আলাদা রাখতে বলেছিল বাংলাদেশ ব্যাংক।

ব্যাংকগুলো হলো—বেসরকারি খাতের প্রাইম, ব্র্যাক, দি সিটি, ডাচ্-বাংলা, সাউথইস্ট ব্যাংক ও বিদেশি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের পরিচালক স্বাক্ষরিত চিঠিতে ব্যাংক ৬টিকে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় এই সিদ্ধান্ত জানানো হয়।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ব্যাংকের এমডিরা এই পরিস্থিতির জন্য ক্ষমা চেয়েছেন আর এমন ভুল হবে না বলে জানিয়েছেন। এ জন্য বিষয়টি নিষ্পত্তি করা হয়েছে। ফলে এই ছয় ব্যাংকের ট্রেজারিপ্রধানদেরও কাজে ফিরতে সমস্যা নেই।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়