×

জাতীয়

রাজনীতির নামে সন্ত্রাস করলে কঠোর ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৩ পিএম

রাজনীতির নামে সন্ত্রাস করলে কঠোর ব্যবস্থা

বুধবার ডিএমপি সদরদপ্তরে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় বক্তব্য রাখেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

রাজনীতির নামে যারা আগুন সন্ত্রাস করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেছেন, রাজনৈতিক কর্মসূচী শান্তিপূর্ণভাবে পালন করলে পুলিশ বাধা দিবে না। তবে, রাজনৈতিক কর্মসূচীতে সংঘাত বাড়ানোর জন্য কিছু মানুষ কাজ করে তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে। এসব মিছিল মিটিংয়ে যাতে কোনো ধরণের প্রাণহানির ঘটনা না ঘটে সে দিকেও লক্ষ্য রাখতে হবে।

বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে ডিএমপি সদরদপ্তরে মাসিক (আগস্ট) অপরাধ পর্যালোচনা সভায় কমিশনার এ নির্দেশনা দেন। ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদারের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান; অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ প্রমুখ।

সভায় আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে ডিএমপির বিভিন্ন বিভাগ ও শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করা হয়। এছাড়াও ডিএমপির মিডিয়া অ্যান্ড পিআর বিভাগসহ ১০টি বিভাগ ও বিভিন্ন পদ মর্যাদার ১২০ জন অফিসার এবং ফোর্সকে বিশেষ পুরস্কার দেয়া হয়।

ডিএমপি কমিশনার বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব আসন্ন দুর্গা পূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে ডিএমপির সব পুলিশ ইউনিটকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। ঢাকা মহানগরের পূজামণ্ডপে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা যাতে ঘটতে না পারে সেই জন্য আমাদের সকলকে পূজা চলাকালীন সময়ে পরিশ্রম করতে হবে। তিনি বলেন, এ বছর পূজা মণ্ডপে আনসার সদস্য স্থায়ী ভাবে থাকবে। পুলিশকেও পূজা চলাকালীন সময়ে পূজা মণ্ডপে অবস্থান করে দায়িত্ব পালন করার নির্দেশ দেন ডিএমপি প্রধান।

সভায় গ্রেপ্তারি পরোয়ানা তামিল, মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মুলতবি মামলা নিস্পত্তির ক্ষেত্রে আরো গুরুত্ব আরোপ করেন ডিএমপি কমিশনার। এছাড়াও ইভটিজিং প্রতিরোধে মাদক ব্যবসায়ী গ্রেপ্তারে কাজ করার কথা বলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App