×

শিক্ষা

দিনাজপুর বোর্ডে ৪ বিষয়ে এসএসসি পরীক্ষা স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২২, ১০:২৭ এএম

দিনাজপুর বোর্ডে ৪ বিষয়ে এসএসসি পরীক্ষা স্থগিত

দিনাজপুর শিক্ষা বোর্ড

দিনাজপুর শিক্ষা বোর্ডে গণিত, কৃষি শিক্ষা, পদার্থবিজ্ঞান ও রসায়ন- এই ৪ বিষয়ে এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। প্রশ্নফাঁসের কারণে এ পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে আজ বুধবার (২১ সেপ্টেম্বর) শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এর আগে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে একটি পরীক্ষার কেন্দ্র সচিবসহ তিন শিক্ষককে আটক করা হয়। এ ঘটনায় মামলা করা হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে মামলা দায়ের করেন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা উপজেলা মৎস্য কর্মকর্তা আদম মালিক চৌধুরী।

এ ঘটনায় আটকরা হলেন উপজেলার নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ওই পরীক্ষা কেন্দ্রের সচিব লুৎফর রহমান, একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক যোবায়ের হোসেন ও রাসেল মিয়া।

এদিকে বুধবার (২১ সেপ্টেম্বর) দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে চলমান এসএসসি পরীক্ষা স্থগিতের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে ২০২২ সালের চলমান এসএসসি পরীক্ষার গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬),  কৃষি শিক্ষা (১৩৪) ও রসায়ন (১৩৭) বিষয়ের পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হলো। স্থগিতকৃত বিষয়ের পরীক্ষার তারিখ যথাসময়ে জানিয়ে দেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App