পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

আগের সংবাদ

ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ৪৩১

পরের সংবাদ

বিএনপির সমাবেশ

হাতে হাতে লাঠিতে পতাকা বেঁধে সমাবেশে নেতাকর্মীরা

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ৫:০৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ৫:৩১ অপরাহ্ণ

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপির কর্মসূচিতে হামলার প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগরের ১৬টি স্থানে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ বুধবার (২১ সেপ্টেম্বর) মিরপুর ৬নং কাঁচাবাজার সংলগ্ন সড়কে সমাবেশ করছে দলটি।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা বাঁশের লাঠি ও ক্রিকেট খেলার স্ট্যাম্পে জাতীয় পতাকা টানিয়ে মিছিল নিয়ে সমাবেশে আসছেন।

দুপুর ২টার কিছু সময় পর থেকে বিএনপি নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন এবং লাঠি ও স্ট্যাম্পে জাতীয় পতাকা এবং দলীয় পতাকা টানিয়ে মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সমাবেশস্থলে নেতাকর্মীদের উপস্থিতি বেড়ে যায়। এদিকে সমাবেশস্থলের আশপাশে পুলিশ ও র‌্যাবের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির একটি সূত্র বলছে, রাজধানীর উত্তরা, মিরপুর ও বনানীর কর্মসূচিতে হামলার পর থেকে বিএনপি সতর্কতা অবলম্বন করে আসছে। সেই কারণে গত দুই সমাবেশে লাঠিতে করে পতাকা টানিয়ে সমাবেশে এসেছে নেতাকর্মীরা। তারই ধারাবাহিকতায় এই সমাবেশেও নেতাকর্মীরা একই পন্থা অবলম্বন করেছে। তবে কেউ হামলা না করলে নেতাকর্মীদের আগ বাড়িয়ে বা কোনো উসকানিতে না পড়ার নির্দেশনা দেয়া আছে বিএনপির পক্ষ থেকে। আর কেউ হামলা করতে এলে পাল্টা প্রতিরোধ গড়ে তোলারও নির্দেশনা দেয়া আছে।

সমাবেশে যোগ দিতে মিরপুর দারুস সালাম থেকে আসা যুবদল কর্মী শামীম ভোরের কাগজকে বলেন, গত ১৫ সেপ্টেম্বর মিরপুরে সমাবেশ হওয়ার কথা থাকলেও আওয়ামী নেতাকর্মীরা হামলা চালায়। আজকেও যদি হামলা চালানো হয় তাই প্রতিরোধ করতেই তার প্রস্তুতি হিসেবে হাতে বাঁশ নিয়ে এসেছি। তিনি বলেন, মার খেয়ে এবার আর ঘরে ফিরবো না।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়