বিকেলের নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

১৭ বছর পর পাকিস্তানের মাটিতে ইংল্যান্ডের জয়

পরের সংবাদ

রেকর্ড গড়ে ভারতকে হারালো অস্ট্রেলিয়া

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ৩:৪৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ৩:৪৯ অপরাহ্ণ

ভারতের বিপক্ষে এর আগে ২০৮ বা তার বেশি রান তাড়া করে জিততে পারেনি অস্ট্রেলিয়া। তবে কাল ভারতের ছুড়ে দেয়া ২০৮ রান টপকে রেকর্ড গড়েই জয় তুলে নিয়েছে অজিরা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ভারতকে ৪ উইকেটে হারিয়েছে তারা।

টস হেরে ব্যাট করতে নামে ভারত। ব্যর্থ হন রোহিত শর্মা (১১) ও বিরাট কোহলি (২)। এরপর কেএল রাহুল ও সূর্যকুমার যাদব জুটি গড়েন। তারা ৬৮ রান যোগ করেন।

৩৫ বলে ৫৫ রানের ইনিংস খেলেন রাহুল। যাদব করেন ২৫ বলে ৪৬ রান। ভারতের হয়ে সেরা ইনিংস খেলেন হার্ডিক পান্ডিয়া। তিনি ৩০ বলে সাত চার ও পাঁচ ছক্কায় ৭১ রান করেন। ভারত ৬ উইকেটে তোলে ২০৮ রান।

জবাব দিতে নেমে ওপেনার ক্যামেরুন গ্রিনউড বিধ্বংসী শুরু করেন। ডানহাতি পেস অলরাউন্ডার খেলেন ৩০ বলে আট চার ও চার ছক্কায় ৬১ রানের ইনিংস। তিনে নামা স্টিভ স্মিথ করেন ২৪ বলে ৩৫ রান। ম্যাচটা মধ্যে ভারতের দিকে ঝুঁকে গিয়েছিল। তবে শেষে ২১ বলে চারটি চার ও দুই ছক্কায় ৪৫ রান করে ম্যাচ জেতান ম্যাথু ওয়েড।

সিরিজের দ্বিতীয় ম্যাচে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) নাগপুরে মুখোমুখি হবে দুই দল। ওই ম্যাচে জিতলেই সিরিজ নিশ্চিত হবে অস্ট্রেলিয়ার। এদিকে দ্বিতীয় ম্যাচে সিরিজ বাঁচাতে জয়ের কোনো বিকল্প নেই ভারতের সামনে।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়