শিল্পকলায় নৃত্য প্রতিযোগিতা শুরু

আগের সংবাদ

পুলিশ সুপার হলেন ৫০ কর্মকর্তা

পরের সংবাদ

দেবিদ্বার পাবলিকিয়ান এসোসিয়েশনের

মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি প্রদান

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১০:১৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১০:১৯ অপরাহ্ণ

দেবিদ্বারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন দেবিদ্বার পাবলিকিয়ান এসোসিয়েশনের উদ্দ্যেগে পাঁচ মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর একটি হোটেলে এ বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেবিদ্বার পাবলিকিয়ান এসোসিয়েশন এর সভাপতি আবু বকর সিদ্দিক, উপদেষ্টা মণ্ডলীর দুই সদস্য সাইফুল ইসলাম ও গোলাম সামদানী হৃদয়। এ ছাড়াও সংগঠনের শুভাকাঙ্ক্ষী শাহাদাত হোসেন শিমুল, বিল্লাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আবু বকর সিদ্দিক বলেন, আমাদের উদ্দেশ্য সদস্যদের লেখাপড়ায় অনুপ্রাণিত-উৎসাহিত ও আর্থিকভাবে কিছুটা সহযোগিতা করা। ভবিষ্যৎ এ আমরা সকলের সহযোগিতার পরিধি আরও বাড়াতে চাই।

প্রত্যেক শিক্ষার্থীদের মাঝে সংগঠনের পক্ষ থেকে ১০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। শিক্ষাবৃত্তি পাওয়া পাঁচ মেধাবী শিক্ষার্থী হলো- চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইয়াসিন আলম, আবু বকর সিদ্দিক, অনিক রায়, চট্রগ্রাম মেডিকেল কলেজের মাসুদুর রহমান ও নোয়াখালি মেডিকেল সানজিদা আক্তার লিপি। তারা সবাই ২০২০-২১ সেশনের শিক্ষার্থী।

খুলে দাও বাঁধার দ্বার, গড়বো স্বপ্নের দেবিদ্বার এ শ্লোগানকে ধারন করে ২০২০ সাল থেকে পথ চলা শুরু হয় দেবিদ্বার পাবলিকিয়ান এসোসিয়েশনের। এরই মধ্যে সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের চান্স পাওয়া শিক্ষার্থীদের সম্মাননা, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার, বৃক্ষরোপণ, অসহায় ও দুস্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্প, করোনার সময় শিক্ষার্থীদের গাইডলাইনসহ নানান কর্মসূচী পালন করে আসছে। বর্তমানে সংগঠনের সদস্য প্রায় ৮০০ জন।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়