পাকিস্তানের বন্যাদুর্গতদের পাশে অ্যাঞ্জেলিনা জোলি

আগের সংবাদ

নোয়াখালীতে বাসচাপায় সাংবাদিক নিহত

পরের সংবাদ

ভারতের কৌতুকশিল্পী রাজু হাসপাতালে প্রয়াত

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:৫২ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:৫২ অপরাহ্ণ

শেষ পর্যন্ত জীবনযুদ্ধে জিততে পারলেন না কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব। ১০ অগস্ট থেকে হাসপাতালে লড়াই চালানোর পর বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে দিল্লির এইমস হাসপাতালে মারা গেলেন বিখ্যাত কৌতুকশিল্পী। মৃত্যুর সময় বয়স হয়েছিল ৫৮ বছর।

এর আগে ১০ অগস্ট হৃদরোগে আক্রান্ত হন তিনি। জানা গেছে, জিমে শরীরচর্চা করার সময়ে হৃদরোগে আক্রান্ত হন তিনি। তাৎক্ষণিকভাবে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এর মধ্যে কখনো কখনো চিকিৎসায় সাড়া দেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত সব চেষ্টা বিফল করে দিয়ে প্রয়াত হলেন ভারতের খ্যাতিমান এই কৌতুকশিল্পী। খবর আনন্দবাজার পত্রিকা ও হিন্দুস্তান টাইমসের।

রাজুর অসুস্থতা প্রসঙ্গে তারই এক আত্মীয় জানান, প্রতিদিনের মতোই গত ১০ আগস্ট জিমে গেছিলেন তিনি। রোজ যেমন ট্রেডমিলে দৌঁড়াতেন, সেদিনও তেমনই দৌঁড়াচ্ছিলেন। হঠাৎ ট্রেডমিল থেকে পড়ে যান তিনি। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। চিকিৎসকরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। এর পরে কখনও পুরোপুরি জ্ঞান ফেরেনি তার।

আরও জানা গেছে, হৃদরোগের পর প্রথমে অ্যাঞ্জিওপ্লাস্টি হয় তার। দুটি স্টেন্টও বসে। কিন্তু তাতে হার্ট সচল হলেও রাজু সুস্থ হননি। রাজুর চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসক অনিল মুরারকা জানান, হৃদযন্ত্র সচল হলেও জবাব দিয়েছে রাজুর মস্তিষ্ক। ফলে ভেন্টিলেশন সাপোর্টেই রাখতে হবে এই কৌতুক অভিনেতাকে। যদিও প্রায় ১৫ দিন ভেন্টিলেশনে থাকার পর জ্ঞান ফেরে রাজুর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়