ডিফেন্ডার মাসুরার বাড়ি ভেঙে ফেলার শঙ্কা!

আগের সংবাদ

সাবিনা-মাসুরাদের বরণ করতে প্রস্তুত সাতক্ষীরা

পরের সংবাদ

ফখরুলকে নানক

প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা কোন নিক্তিতে ওজন করবেন, নির্বাচনে আসুন

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ৯:৫৮ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ৯:৫৮ অপরাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে? জনগণের ওপর ভিত্তি নেই। কোন নিক্তি দিয়ে ওজন করবেন, সাহস নিয়ে আগামী নির্বাচনে অংশগ্রহণ করুন। শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়নের চাকা এগিয়ে যাচ্ছে, সেই চাকাকে স্থবির করার চেষ্টা করবেন না।

বুধবার (২১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে মহিলা আওয়ামী লীগ আয়োজিত প্রয়াত সংসদ উপনেতা ও দলের সভাপতিমন্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, নারী ফুটবল দল সাফ চ্যাম্পিয়ন হয়েছে। হঠাৎ করে আলাউদ্দিনের চেরাগ বাতিতে বা কোন জাদুতে হঠাৎ করে এই নারী ফুটবল দল চ্যাম্পিয়নশীপ অর্জন করে নাই। ২০০৩ সালের কথা মনে করে দেখুন; ২০০৩ সালে আমাদের দেশের মহিলা ফুটবলাররা যখন ফুটবল খেলছিল তখন বিএনপি-জামায়াত ক্ষমতায়। জামায়াত আর জঙ্গিরা বলেছিল যে, নারী ফুটবল খেলা বাংলাদেশে হতে পারবে না। হতে পারে কিন্তু ফুলপ্যান্ট আর হিজাব পরে খেলতে হবে।

সেই নারী ফুটবলকে আমাদের নেত্রী প্রেরণা ও শক্তি দিয়েছেন জানিয়ে সাবেক প্রতিমন্ত্রী নানক বলেন, সেই শক্তি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দিয়েছেন তেমনিভাবে আপনাদের ভুলে গেলে চলবে না জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার বড় পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের সঙ্গে সুলতানা কামাল খুকীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ করেছিলেন। সুলতানা খুকীকে পুত্রবধূ হিসাবে ঘরে আনার মধ্য দিয়ে বঙ্গবন্ধু একটি বার্তা দিয়েছিলেন যে, নারী ক্রীড়াবিদরা, নারী খেলোয়াড়রা তোমরা এগিয়ে যাও। তার কন্যা শেখ হাসিনাও সে পথে এগিয়েছেন।

নানক বলেন, সাফ চ্যাম্পিয়নশীপ দেশে এসেছে আমরা অভিনন্দন জানাই। আর আমরা ধিক্কার জানাই, ওই বিএনপি-জামায়াতকে যারা সেদিন নারীদেরকে পিছিয়ে দিতে সেদিন হত্যা করার হুমকি দিয়েছিল সেই জঙ্গিদের ধিক্কার জানাই।

আওয়ামী লীগের এই নেতা বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব তিনি পাকিস্তান প্রীতি ভুলতে পারেন না। কারণ পাকিস্তান প্রিয় একটি দল থেকে তার সৃষ্টি। তিনি পাকিস্তান প্রিয় একটি দল খুঁজে পেয়েছিলেন সেই দলটির নাম হলো বাংলাদেশ জাতীয়বাদী দল (বিএনপি)। এই বিএনপির স্রষ্টা এবং পাকিস্তানের পাহারাদার ছিলেন খুনি জিয়াউর রহমান।

মির্জা ফখরুল সাহেবের উদ্দেশ্যে তিনি আরও বলেন, কি দিয়ে ওজন করেন? শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে? জনগণের ওপর ভিত্তি নেই। কোন নিক্তি দিয়ে ওজন করবেন, আসেন? সাহস নিয়ে আসেন, আগামী নির্বাচনে অংশগ্রহণ করুন। দেশের শান্তি শৃঙ্খলা রক্ষা করুন। শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়নের চাকা এগিয়ে যাচ্ছে, সেই চাকাকে স্থবির করার চেষ্টা করবেন না।

বেগম সাজেদা চৌধুরী রাজনৈতিক জীবনের নানাদিক তুলে ধরে বলেন, তিনি ছিলেন আমাদের প্রাণের নেত্রী। তিনি আমাদের প্রেরণা, আমাদের শক্তি ও সাহস ছিলেন।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে স্মরণ সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টাপরিষদ সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু, সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়