বিএনপিকে প্রতিহত করার আহ্বান তথ্যমন্ত্রীর

আগের সংবাদ

দাবি মেনে হাসনাতের অনশন ভাঙালেন উপাচার্য

পরের সংবাদ

পানি সম্পদ মন্ত্রণালয়: নিজ জেলায় পোস্টিং না দেয়ার সুপারিশ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ৫:৫৪ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ৫:৫৫ অপরাহ্ণ

পানি সম্পদ মন্ত্রণালয়ের কাজের গতি বাড়ানো এবং এ মন্ত্রণালয়ের সরকারি কর্মচারীদের ৩ বছরের মধ্যে বদলির ও নিজ জেলায় পোস্টিং না দেয়ার সুপারিশ করেছে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

একাদশ জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৫তম বৈঠক কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, সামশুল হক চৌধুরী, নুরুন্নবী চৌধুরী এবং এ. এম. নাঈমুর রহমান অংশগ্রহণ করেন।

কমিটি ‘হবিগঞ্জ জেলার বিবিয়ানা বিদ্যুৎকেন্দ্রগুলোর সামনে কুশিয়ারা নদীর উভয় তীরের ভাঙনরোধ প্রকল্প’ সরেজমিনে পরিদর্শনের জন্য সামশুল হক চৌধুরীকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট (নুরুন্নবী চৌধুরী, এ. এম নাঈমুর রহমান) একটা সাব-কমিটি গঠন করা হয় এবং আগামি মাসে পরিদর্শন শেষে প্রতিবেদন জমা দেওয়ার সুপারিশ করে।

বৈঠকে ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলায় রাজাপুর নামক স্থানে মেঘনা নদীর বাম তীর সংরক্ষণ প্রকল্পের বর্তমান অবস্থা সম্পর্কে আলোচনা করা হয় এবং প্রকল্পের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করা হয়।

এছাড়া যমুনা নদীর ডান তীরের ভাঙন হতে গাইবান্ধা জেলার সদর উপজেলা এবং গণকবরসহ ফুলছড়ি উপজেলার বিভিন্ন স্থাপনা রক্ষা প্রকল্প, ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানার অন্তভূর্ক্ত তীরনই নদী খনন কার্যক্রম এবং চর ডেভেলপমেন্ট এন্ড সেটেলমেন্ট প্রজেক্ট-ব্রিজিং প্রকল্পের সার্বিক অবস্থা সম্পর্কে বিস্তারিত আলোচনা করে।

বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ও কর্মকর্তাবৃন্দ, পানি সম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়