পানি সম্পদ মন্ত্রণালয়: নিজ জেলায় পোস্টিং না দেয়ার সুপারিশ

আগের সংবাদ

আহত ঋতুপর্ণা, মাথায় ৩ সেলাই

পরের সংবাদ

দাবি মেনে হাসনাতের অনশন ভাঙালেন উপাচার্য

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ৬:০৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ৬:০৩ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রশাসনিক জটিলতায় সৃষ্ট নানা হয়রানি বন্ধে আমরণ অনশনে থাকা হাসনাত আব্দুল্লাহর আট দফা দাবি মেনে নিয়ে অনশন ভাঙালেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মো আখতারুজ্জামান।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে প্রায় ২৭ ঘন্টা পর পানি খাইয়ে হাসনাতের অনশন ভাঙান উপাচার্য।

দাপ্তরিক কাজের জন্য কোনো শিক্ষার্থীকে আর রেজিস্ট্রার বিল্ডিংয়ে যেতে হবে না ঘোষণা দিয়ে উপাচার্য বলেন, শিক্ষার্থীদের সকল কাজ তার সংশ্লিষ্ট হল এবং বিভাগে সম্পন্ন হবে। সেখানে আমাদের লোকাবল দেয়া আছে এবং প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হবে।

তিনি আরো বলেন, আমাদের কোনো শিক্ষার্থী যেন রেজিস্ট্রার বিল্ডিংয়ে এসে তার মূল্যবান সময় নষ্ট না করে। সে সময়টিতে তারা যেন পড়াশোনা করে, সেমিনার রুমে আড্ডা দেয় এবং লাইব্রেরিতে যায়। কোনোক্রমেই কোনো কাজেই তারা রেজিস্ট্রার বিল্ডিংয়ে আসবে না। সকল কাজ তার সংশ্লিষ্ট হল এবং লাইব্রেরিতে সম্পাদন হবে। সেখানে কেউ হয়রানি হলে প্রভোস্ট এবং চেয়ারম্যানের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

এসময় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, সহকারী প্রক্টর ও বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে উপাচার্যের এ ঘোষণায় আনন্দ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের হাতে আট দফা দাবি বাস্তবায়নে আমরণ অনশন সফল, লাঞ্চের পরে আসুন বলা বন্ধ হয়েছে, আলহামদুলিল্লাহ দাবি বাস্তবায়ন হয়েছে লেখা সংবলিত বিভিন্ন প্লেকার্ড দেখা যায়।

অনশন ভাঙানোর পর হাসনাত আব্দুল্লাহকে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেকে) নিয়ে যাওয়া হয়।

এর আগে গত ৩০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক জটিলতা নিরসনে আট দফা দাবিতে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন তিনি। সেসময় তিনি উপাচার্যকে স্বারকলিপি এবং দাবি পূরণে ১০ দিনের আল্টিমেটাম দিয়েছিলেন। পরে দাবি পূরণ না হওয়ায় ফের গত ১৮ সেপ্টেম্বর থেকে অবস্থান কর্মসূচি শুরু করেন তিনি। উপাচার্যের কাছ থেকে আশ্বাস না পেয়ে আমরণ অনশনের সীদ্ধান্ত নেন হাসনাত।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়