রোহিঙ্গা ক্যাম্পে মাঝিকে কুপিয়ে হত্যা

আগের সংবাদ

খারকিভের আবাসিক ভবনে বিস্ফোরণ

পরের সংবাদ

ঢাবিতে রাস্তা, ইডেনে পানির দাবি

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:৩০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:৩৬ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্ত্বর থেকে বঙ্গবন্ধু হল পর্যন্ত নির্ধারিত সড়ক সংস্কার ও ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীদের জন্য সুপেয় পানি নিশ্চিত করার দাবি জানানো হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ২০তম ক্লাসের ফেলো এবং ইডেন কলেজ ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাদের যৌথ উদ্যেগে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ঢাবি ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নাহিদুজ্জামান শিপনের সঞ্চালনায়।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অফ পার্টি ডানা ওন্ডস, ছাত্রলীগের কেন্দ্রীয় সহসম্পাদক এস এম রাকিব সিরাজী, জাতীয় ছাত্র সমাজের ঢাবি শাখার আহ্বায়ক ফকির আল মামুন, ইডেন কলেজ ছাত্রলীগের সহসভাপতি সুমনা মীম, ইডেন ছাত্রদলের আহ্বায়ক রেহানা আক্তার শিরিন প্রমুখ।

বক্তারা বলেন ঢাবির ভিসি চত্ত্বর থেকে বঙ্গবন্ধু হল পর্যন্ত ৭টি আবাসিক হল, একাধিক একাডেমিক ভবন ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের আবাসিক এলাকাগুলোতে যাতায়াতের জন্য একটিমাত্র সড়ক। রাস্তাটি চলালচলের জন্য অনুপযুক্ত হয়ে আছে। রাস্তাটি চলাচলের জন্য উপযুক্ত করার দাবি জানাচ্ছি।

ইডেন কলেজের নেতৃবৃন্দরা বলেন, কলেজের শিক্ষা কার্যক্রমের সঙ্গে ৩৫ হাজার শিক্ষার্থী জড়িত। অথচ দুঃখের বিষয় হচ্ছে, কলেজের পানির টাংকিগুলো নিয়মিত পরিস্কার না করায় সবাই বিশুদ্ধ পানি থেকে বঞ্চিত হচ্ছে। অনেকে অসুস্থতায় ভোগে। অধ্যক্ষকে এ বিষয়ে স্মারক লিপি দেয়া হলে, তিনি আশ্বস্ত করেছেন। তবে আরো একবার অনুরোধ করছি, দ্রুত সময়ের মধ্যে সুপেয় পানি নিশ্চিত করার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়