×

খেলা

সাকিব শুভেচ্ছাদূত থাকবেন কি না, খতিয়ে দেখছে দুদক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৮ পিএম

শেয়ারবাজার কারসাজিতে নাম আসা ক্রিকেটার সাকিব আল হাসানের দুর্নীতি দমন কমিশনের (দুদক) শুভেচ্ছাদূত থাকার বিষয়টি খতিয়ে দেখছে কমিশন বলে জানিয়েছেন দুদক সচিব মো. মাহবুব হোসেন। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাকিবের বিষয়ে যে কোনো সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে বলেন তিনি। জুয়াড়ি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তির রেশ কাটতে না কাটতেই এবার শেয়ারবাজার কারসাজিতে নাম উঠে এসেছে বাংলাদেশের টি-টোয়েন্টি ও টেস্ট দলের এ অধিনায়কের বিরুদ্ধে।

দুদক সচিব বলেন, ২০১৮ সালে সাকিব আল হাসানের সঙ্গে দুদকের যে চুক্তি হয়েছিল তা সম্পূর্ণ বিনা পারিশ্রমিকে। এছাড়া আমাদের হটলাইন-১০৬ উদ্বোধনকালেও তার সঙ্গে কাজ করা হয়। এরপর দীর্ঘদিন তার সঙ্গে কোনো কার্যক্রম হয়নি। তিনি আরও বলেন, অভিযোগ এলেই তো সঙ্গে সঙ্গে কোনো কিছু হয় না। একটু সময় দেন। আপনারা যেটা বললেন সে বিষয়টি প্রয়োজনে কমিশন দেখবে, সেজন্য অপেক্ষা করতে হবে।

এর আগে কারাতে ফেডারেশনের সভাপতি ও দুদক কমিশনার মোজাম্মেল হক সাংবাদিকদের বলেছিলেন, সাকিবের বিষয়ে এখনই কোনো মন্তব্য করা যাচ্ছে না। আমরা কমিশনে বিষয়টি নিয়ে আলোচনা করব।

সম্প্রতি দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এক অনুসন্ধানে শেয়ারে ব্যাপক কারসাজির ঘটনায় অন্যদের সঙ্গে মোনার্ক হোল্ডিংসের চেয়ারম্যান ও ক্রিকেটার সাকিব আল হাসানের নাম উঠে আসে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) শুভেচ্ছা দূত হওয়ার পর চলতি বছরের জানুয়ারিতে মোনার্ক হোল্ডিংস লিমিটেড নামে একটি ব্রোকারেজ হাউজ চালু হয়। সাকিব ওই কোম্পানির চেয়ারম্যান আর শেয়ারবাজার কেলেংকারিতে আলোচিত আবুল খায়ের হিরুর স্ত্রী কাজী সাদিয়া হাসান ব্যবস্থাপনা পরিচালক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App