×

খেলা

শেষ মুহূর্তে গায়নায় যোগ দিলেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৪ পিএম

শেষ মুহূর্তে গায়নায় যোগ দিলেন সাকিব

সাকিব আল হাসান। ফাইল ছবি

ক্যারাবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এবারের আসরে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সে নাম লিখিয়েছিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে এখন পর্যন্ত কোন ম্যাচেই তাকে মাঠে দেখা যায়নি। আগামী ম্যাচে তাকে মাঠে দেখা যেতে পারে বলে ঘোষণা দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। মোট ৬ ম্যাচে চারটিতে হেরেছে গায়না। প্রথম রাউন্ড থেকে বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেছে দলটির। আর শেষ মুহূর্তে দলের সঙ্গ দেবেন বাংলাদেশের এই অধিনায়ক।

সর্বশেষ ম্যাচে বার্বাডোজ রয়্যালসের কাছে ২৯ রানে হেরেছে গায়ানা। বৃষ্টিবিঘিœত ম্যাচে ১৬ ওভারে ১১১ রানরে টার্গেট দিয়েছিল বার্বাডোজ। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৬ ওভারে ৯ উইকেট হারিয়ে ৮১ রানের বেশি করতে পারেনি সাকিবের দল। ঘরের মাঠে গায়ানার হয়ে শেষ চার ম্যাচে খেলবেন সাকিব। দক্ষিণ আফ্রিকার স্পিনার শামসি জাতীয় দলের ডাকে চলে যাওয়ায় তার জায়গায় দলে ঢুকছেন সাকিব। শামসির পর আরেক বিদেশি হেনরি কেলাসনও গায়না ছাড়ছেন। তার জায়গায় গায়নায় যোগ দিয়েছেন আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ।

এবারই প্রথমবারের মতো গায়ানার হয়ে খেলবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। গায়নার পরবর্তী ম্যাচেই মাঠে নামতে পারেন এই দুই তারকা। সিপিএল খেলতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছ থেকে আগেই অনাপত্তিপত্র নিয়েছিলেন সাকিব আল হাসান। তবে সম্প্রতি দুবাইয়ে জাতীয় দলের বিশেষ অনুশীলন ক্যাম্পের সূচি নির্ধারিত হওয়ায় একপ্রকার শঙ্কা জেগেছিল সাকিব সিপিএলে অংশ নেবেন কিনা। তবে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দুবাইয়ে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে না থাকার কারণে এ সময় গায়নায় খেলবেন তিনি।

সিপিএল-এ সাকিব ২০১৬ সালে খেলেন জ্যামাইকা তালাওয়াসের হয়ে। পরবর্তীতে ২০১৯ সালে খেলেন বার্বাডোজ রয়্যালসের হয়ে। সেই আসরে চ্যাম্পিয়ন হয় বার্বাডোজ। এবার যখন দলের হয়ে নামবেন তার আগে ছয় ম্যাচের চারটিই হেরেছে তার দল। এ হারের পর মাত্র ৩ পয়েন্ট নিয়ে টেবিলে সবার নিচে অবস্থান গায়ানার। তবে সিপিএলে সাকিবের অতীত ইতিহাস বেশ সমৃদ্ধ। এ প্রতিযোগিতায় এখন পর্যন্ত ৩০ ম্যাচ খেলে ব্যাট হাতে করেছেন ৩৫৪ রান। পাশাপাশি বল হাতে সাকিব নিয়েছেন ২৯ উইকেট।

এছাড়া ২০১৩ সালের আসরে এক ম্যাচে মাত্র ৬ রানে ৬ উইকেট নেন সাকিব। যা এখনো সিপিএল ইতিহাসের সেরা বোলিং ফিগার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App