×

জাতীয়

যশোরের বাংলা দ্বিতীয় পত্রের স্থগিত পরীক্ষা ৩০ সেপ্টেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৫ পিএম

যশোরের বাংলা দ্বিতীয় পত্রের স্থগিত পরীক্ষা ৩০ সেপ্টেম্বর

ফাইল ছবি

যশোর শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ও সমমানের স্থগিত হওয়া বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী পরীক্ষা ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) যশোর শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩০ সেপ্টেম্বর (শুক্রবার) বেলা ১১টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত স্থগিত হওয়া এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৬ সেপ্টেম্বর শিক্ষা বোর্ডটি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছিল, অনিবার্য কারণে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে পরীক্ষার নতুন তারিখ জানানো হবে।

আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার ১৬ সেপ্টেম্বর প্রথম আলোকে বলেন, নড়াইলে বাংলা প্রথম পত্রের পরীক্ষার দিন ভুলের কারণে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্নপত্র চলে গিয়েছিল। এ কারণে শুধু যশোর বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ অংশের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

১৫ সেপ্টেম্বর নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র (এমসিকিউ) বিতরণ করা হয়। এ ছাড়া একই উপজেলার বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় ও লোহাগড়া উপজেলার দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রি কলেজ ও ইতনা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে প্রশ্নপত্রের প্যাকেট খুলে বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র পাওয়া যায়। তবে এই তিন কেন্দ্রে পরীক্ষার্থীদের মধ্যে ওই প্রশ্ন বিতরণ করা হয়নি বলে দাবি করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর কর্তৃপক্ষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App