×

পুরনো খবর

খালেদার ১১ মামলার শুনানি ২৩ জানুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২২, ১১:২৫ এএম

খালেদার ১১ মামলার শুনানি ২৩ জানুয়ারি

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। ফাইল ছবি

রাজধানীতে নাশকতা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা ১১ মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ বাকি আসামিদের বিরুদ্ধে শুনানির জন্য আগামী ২৩ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আদালত এ দিন ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালত সূত্রে জানা যায়, বিভিন্ন থানার ১১ মামলায় এদিন খালেদার আদালতে হাজিরাসহ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু অসুস্থতার কারণে খালেদা আদালতে উপস্থিত হতে পারেননি। এছাড়া হাইকোর্ট থেকে খালেদার অধিকাংশ মামলার কার্যক্রম স্থগিত করায় তার আইনজীবীরা সময় চেয়ে আবেদন করেন। পরে আদালত আবেদনটি মঞ্জুর করে খালেদার হাজিরা ও শুনানির জন্য আগামী ২৩ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের প্রথম দিকে বিএনপির হরতাল চলাকালে নাশকতার অভিযোগে রাজধানীর দারুস সালাম থানায় ৮টি ও যাত্রাবাড়ী থানায় দুটি মামলা দায়ের করে পুলিশ। এছাড়া রাষ্ট্রদ্রোহের অভিযোগে তার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় আরও একটি মামলা দায়ের করা হয়। খালেদা ছাড়া মামলাগুলোর উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপি নেতা আমানউল্লাহ আমান, হাবিব-উন-নবী খান সোহেল ও সুলতান সালাউদ্দিন টুকু।

২০১৬ সালের প্রথম দিকে খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে মামলার অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এছাড়া ১১ মামলার মধ্যে ১০ মামলার অভিযোগ গঠন শুনানি এবং যাত্রাবাড়ী থানার অপর একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের পর্যায়ে রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App