×

জাতীয়

আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির ১৬তম সভা 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৬ পিএম

আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির ১৬তম সভা 

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ১৬তম সভা

বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ১৬তম সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় দলীয় সভানেত্রীর কার্যালয়ে উপকমিটির কক্ষে এই সভা অায়োজন করা হয়।

সভায় উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. হোসেন মনসুরের সভাপতিত্বে এবং কমিটির সদস্য সচিব, দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুরের সঞ্চালনায় উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় “ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ফোরআইআর ফর ইমার্জিং ফিউচার" শীর্ষক দু’দিনব্যাপী কনফারেন্স আয়োজনের অগ্রগতি সম্পর্কে উপস্থতি সকল সদস্যদের অবগতি করা হয়। আগ্রহী গবেষকদের আগামী ৩০ সেপ্টেম্বর ২০২২ এর মধ্যে গবেষণার সারবস্তু ও জীবনবৃত্তান্তের সারসংক্ষেপ কনফারেন্স ওয়েবসাইটে জমা দিতে পারবেন বলেও জানানো হয়। এছাড়াও, কনফারেন্স উপলক্ষে শিক্ষার্থীদের কাছ থেকে পোস্টার আহ্বান করা হয়েছে। শিক্ষার্থীরা নিজেদের ডিজাইন করা পোস্টার আগামী ৩০ সেপ্টেম্বর ২০২২ এর মধ্যে জমা দিতে পারবেন।

সভায় প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, প্রথম তিনটি শিল্প বিপ্লবের ট্রেন আমরা মিস করলেও, বঙ্গবন্ধুর সুযোগ্য দৌহিত্র ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর নেতৃত্বে চতুর্থ শিল্প বিপ্লবে আমরা সামনের সারিতে থাকতে চাই। অত্যন্ত সময়োপযোগী এই কনফারেন্সটি দেশ-বিদেশের পলিসি মেকার, ইন্ডাস্ট্রি, একাডেমিয়া, ইঞ্জিনিয়ার, সাইন্টিস্ট ও রিসার্চারদের পারস্পরিক মিথস্ক্রিয়া ও নলেজ শেয়ারিং এর দারুণ সুযোগ সৃষ্টি করবে এবং একটি প্রযুক্তি নির্ভর জ্ঞান ভিত্তিক সমাজ বিনির্মানে অবদান রাখবে।

প্রসঙ্গত, চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে আন্তর্জাতিক কনফারেন্স আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি। “ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ফোরআইআর ফর ইমার্জিং ফিউচার" শীর্ষক দু’দিনব্যাপী কনফারেন্সটি আগামী ৪ ও ৫ নভেম্বর, ২০২২ খ্রি. রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’তে অনুষ্ঠিত হবে। কনফারেন্সের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পথে যাত্রা এবং ডেল্টা প্ল্যান বাস্তবায়ন’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App