×

সারাদেশ

ভোরের কাগজের সাংবাদিক গ্রেপ্তারে প্রতিবাদ-বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৩ এএম

ভোরের কাগজের সাংবাদিক গ্রেপ্তারে প্রতিবাদ-বিক্ষোভ

পটুয়াখালীর রাঙ্গাবালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি কামরুল হাসান রুবেলকে মিথ্যা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদে গতকাল রাঙ্গাবালীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন সাংবাদিকরা। ছবি: ভোরের কাগজ

পটুয়াখালীর রাঙ্গাবালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি কামরুল হাসান রুবেলকে মিথ্যা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।

গতকাল রবিবার দুপুরে উপজেলা পরিষদের সামনে এ কর্মসূচি পালন করেন উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

সমাবেশে বক্তারা অবিলম্বে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও অবিলম্বে সাংবাদিক রুবেলের নিঃশর্ত মুক্তির দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন তারা।

সমাবেশে বক্তব্য রাখেন- সময় টিভির রিপোর্টার সিকদার জাবির হোসেন, যুগান্তরের কামরুল হাসান, কালের কন্ঠের এম সোহেল, সংবাদ সারাবেলার দিলীপ দাস ও রাঙ্গাবালী সালেহা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন- আনন্দ টিভির আল আমিন হিরন, মাইটিভির এনামুল ইসলাম, নয়াদিগন্তের রফিকুল ইসলাম,  ইনকিলাবের শাহ নেওয়াজ, মানবজমিনের মাহমুদ হাসান রাজিব, গণকণ্ঠের রহিম গাজী, যুগান্তরের বনি আমিন, আমার সংবাদের মনিরুল ইসলাম, সময়ের আলোর সাইফুল ইসলাম সায়েম, মুক্ত খবরের আব্দুল্লাহ আল ইমরান, বাংলাদেশ বুলেটিনের মাহমুদ হাসান, বার্তা বাজারের সাব্বির মাহমুদ, সন্ধ্যাবানীর কবির হাওলাদার, বিশ্বমানচিত্রের জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

গত শনিবার সন্ধ্যায় খালগোড়া বাজারের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় কামরুল হাসানকে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে মহিপুরের আলিম মুনসি (৫৬) নামে এক ব্যক্তি পাওনা টাকা নিয়ে কামরুল হাসানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য আদালত মহিপুর থানা পুলিশকে নির্দেশ দেন। যোগাযোগ দূরত্বের কারণে মহিপুর থানা পুলিশ রাঙ্গাবালী থানা পুলিশকে অবহিত করে। রাঙ্গাবালী থানার পুলিশ তদন্ত করে মহিপুর থানা পুলিশকে জানায় এবং মহিপুর থানা এই তদন্ত রিপোর্ট আদালতে পেশ করে। আদালত তদন্ত রিপোর্টের পরিপ্রেক্ষিতে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মামলার মোট আসামি ৪ জন। অন্য আসামিদের এখনো গ্রেপ্তার করেনি পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App