×

জাতীয়

বিরোধী রাজনৈতিক দলের ওপর হামলার নিন্দা বাম জোটের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩২ পিএম

ঢাকাসহ সারাদেশে বিএনপি, বাম জোটসহ বিরোধী রাজনৈতিক দল সংগঠনের সভা-সমাবেশে ও নেতা কর্মীদের ওপর সরকার দলীয় সন্ত্রাসী ও পুলিশি হামলা, নির্যাতনের তীব্র নিন্দা জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোট।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবীর জাহিদ, বাসদ (মার্কসবাদী)’র সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক সোমবার (১৯ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ নিন্দা জানান।

জোট নেতারা সবার মতপ্রকাশের স্বাধীনতা হরণ ও দমন-পীড়ন বন্ধ করে সাংবিধানিক এবং গণতান্ত্রিক অধিকার অনুসারে সভা-সমাবেশ ও মত প্রকাশের অবাধ অধিকার নিশ্চিত করার দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, মতপ্রকাশের স্বাধীনতা খর্ব করে স্বৈরাচারী, ফ্যাসিস্ট ব্যবস্থা কায়েম করে কেউ ক্ষমতার মসনদ স্থায়ী করতে পারেনি। এই সরকারও পারবে না। হামলা-মামলা, দমন-পীড়নের বিরুদ্ধে বাম গণতান্ত্রিক প্রগতিশীল শক্তি এবং দেশপ্রেমিক জনগণকে ঐক্যবদ্ধ হয়ে গণসংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান জোটের নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App