রানির শেষকৃত্যে উপস্থিত থাকছেন না সালমান

আগের সংবাদ

সম্পর্ক জোরদারে প্রধানমন্ত্রীর ভারত সফর সফল

পরের সংবাদ

দুস্থদের জন্য বিনামূল্যে রুটি সরবরাহ করবে আমিরাত

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১:৫০ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ২:১০ পূর্বাহ্ণ

সুবিধাবঞ্চিত মানুষ, বিশেষ করে শ্রমিকদের জন্য বিনামূল্যে রুটি সরবরাহের লক্ষ্যে দুবাইতে ‘সবার জন্য রুটি’ নামে এক উদ্যোগ চালু করা হয়েছে।

এ লক্ষ্যে সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত জুড়ে স্মার্ট ভেন্ডিং মেশিন বসানো হয়েছে।

মিডল ইস্ট মনিটরের প্রতিবেদনে বলা হয়, আওকাফ অ্যান্ড মাইনরস অ্যাফেয়ার্স ফাউন্ডেশনের (এএমএএফ) অধীনে মোহাম্মদ বিন রশিদ গ্লোবাল সেন্টার ফর এনডাউমেন্ট কনসালটেন্সি (এমবিআরজিসিইসি) শনিবার থেকে প্রকল্পটি চালু করেছে।

আমিরাতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ডাব্লিউএএম জানিয়েছে, এই ডিজিটাল উদ্যোগের লক্ষ্য হলো- বেশ কয়েকটি আউটলেটে মোতায়েন করা স্মার্ট মেশিনের মাধ্যমে অভাবীদের তাজা রুটি সরবরাহ করা। আধুনিক ও টেকসই ডিজাইনের এই ভেন্ডিং মেশিনগুলো এমনভাবে প্রোগ্রামিং করা হয়েছে যে- মেশিনটি রুটি তৈরি করে তাৎক্ষণিক সরবরাহ করতে পারে।

প্রতিবেদনে আরো বলা হয়, এই দাতব্য উদ্যোগটি আসওয়াক সুপারমার্কেটের সহযোগিতায় বাস্তবায়ন করেছে আমিরাত। দেশজুড়ে তাদের বিভিন্ন শাখায় এই ভেন্ডিং মেশিনগুলো বসানো হবে বলে জানা গেছে।

মেশিনগুলো সহজেই ব্যবহার করা যায়। প্রয়োজনে যেকোনো ব্যক্তি ‘অর্ডার’ বোতাম টিপে কিছুক্ষণ অপেক্ষার পরে সদ্য তৈরি হওয়া তাজা রুটি পেতে পারেন বলে উল্লেখ করা হয়েছে খবরে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়