মেহনতী মানুষের অধিকার প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন

আগের সংবাদ

বিএনপির জনপ্রিয়তায় ঈর্ষান্বিত সরকার

পরের সংবাদ

ঢাবি সাংবাদিক সমিতির ৩৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ৯:৪০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ৯:৪০ অপরাহ্ণ

বস্তুনিষ্ঠ সাংবাদিকতাকে সঙ্গী করে তিন যুগ পেরিয়ে দেশের ক্যাম্পাস সাংবাদিকদের অন্যতম প্রাচীন সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) ৩৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

সোমবার ( ১৯ সেপ্টেম্বর) ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর বর্ণিল আয়োজনে সংগঠনটির এই প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। দিবসটি উপলক্ষ্যে কেক কাটা, আনন্দ র‌্যালী ও প্রীতি ফুটবল ম্যাচসহ নানান কর্মসূচি আয়োজন করা হয়।

সকালে কেক কেটে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ডুজা’র প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মামুন তুষার, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেলসহ সমিতির সাধারণ সদস্যবৃন্দ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সকলকে শুভেচ্ছা জানান উপাচার্য। তিনি বলেন, বাংলাদেশের শিক্ষাঙ্গনে সাংবাদিকতা পেশার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি নিঃসন্দেহে একটি পথিকৃত প্রতিষ্ঠান। সেজন্য অত্যন্ত আনন্দের সাথে লক্ষ্য করি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ করে বিশ্ববিদ্যালয় পর্যায়ে এ ধরনের সাংবাদিক সমিতি গড়ে উঠেছে। প্রাতিষ্ঠানিক পর্যায়ে যখন এ ধরনের সংগঠন থাকে, সে সংগঠন নির্ভীক ও বস্তুনিষ্ঠভাবে কাজ করে তখন সেটির গুরুত্ব অশেষ। গুরুত্ব এখানেই যে নানা ধরনের অসংগতি, বিচ্যুতি ও অসামঞ্জস্যতা সে সকল বিষয়ের প্রতি সাংবাদিকদের সবসময়ই সুতীক্ষ্ণ দৃষ্টি থাকে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে টিএসসি চত্ত্বরে আনন্দ র‌্যালি বের করা হয়। বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির মধ্যে একটি প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। উত্তেজনাপূর্ণ এই খেলায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিকে ৭-০ গোলে উড়িয়ে দেয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়