আবু হেনা রনির শারীরিক অবস্থা কিছুটা ভালো

আগের সংবাদ

বাকিংহাম প্যালেসে রাজার অভ্যর্থনায় প্রধানমন্ত্রীর যোগদান

পরের সংবাদ

ইসি মো. আলমগীর

ইভিএম কিনতে ৮৭১১ কোটি টাকার প্রকল্প

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১:৩১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ৪:৫৬ অপরাহ্ণ

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, আগামী সংসদ নির্বাচনে প্রায় দুই লাখ ইভিএম ব্যবহারে নতুর প্রকল্প অনুমোদন করেছে নির্বাচন কমিশন (ইসি)। পাঠানো হচ্ছে পরিকল্পনা কমিশনে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর নির্বাচন কমিশন (ইসি) ভবনে অনুষ্ঠিত কমিশন সভা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।
তিনি বলেন, এজন্য ৮৭১১ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল কোভিড আক্রান্ত থাকায় বৈঠকে ভার্চুয়ালি অংশ নেন তিনি।

এর আগে দ্বাদশ জাতীয় নির্বাচনে ৩০০ আসনের মধ্য ১৫০ আসনে ইভিএমে ভোট করার ঘোষনা দেয় ইসি। কিন্তু তাদের হাতে ৭০টির মতো আসনে এ মেশিন ব্যবহার করার মতো সক্ষমতা রয়েছে। বাকি ৮০টি আসনে ভোট গ্রহণের জন্য ইভিএম কেনার জন্য গত মঙ্গলবার বৈঠক করে ইসি। কিন্তু সেখানে ক্রয় সংক্রান্ত কমিটি দর যাচাই না করায় ইভিএম কেনার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয় নি। তাদেরকে দরদাম যাচাইয়ের নির্দেশনা দেয় কমিশন। সোমবার সোবার পুনরায় এ সংক্রান্ত বৈঠক বসে সকাল ১১টার দিকে। যেখানে প্রয়োজনীয় ইভিএম কেনা ও কর্মীদের প্রশিক্ষণসহ সংশ্লিষ্ট বিষয়ে ৮৭১১ কোটি টাকার একটি প্রকল্প নেয়া হয়েছে। যা অনুমোদনের জন্য পরিকল্পনা কমিশনে পাঠানো হচ্ছে বলে জানান হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়