×

জাতীয়

সাজেদা চৌধুরীকে জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৪ পিএম

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, সংসদ উপনেতা প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর আদর্শ, রাজনৈতিক প্রজ্ঞা ও দুরদর্শিতা প্রজন্ম থেকে প্রজন্মে অনুপ্রেরণা যোগাবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগীর পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার সুদীর্ঘ পথচলা। ৭৫ এ জাতির পিতাকে সপরিবারে হত্যার পর ক্রান্তি লগ্নে, এক এগারোর সংকটময় সময়ে সৈয়দা সাজেদা চৌধুরীর ভূমিকার জন্য জাতি চিরকাল তাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে।

রবিবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদের এলডি হল প্রাঙ্গণে সংসদ উপনেতা প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরী এমপির কুলখানি উপলক্ষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন স্পিকার।

স্পিকার বলেন, বাংলাদেশের সকল আন্দোলন-সংগ্রামে সাজেদা চৌধুরীর অনবদ্য ভূমিকা জাতি দেখেছে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ও আওয়ামী লীগের রাজনীতিতে তার অবদান সকলে চিরকাল মনে রাখবে।

দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্যগণ, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা, বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিরা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরী এমপি-র পরিবারের পক্ষ থেকে তার পুত্র আয়মান আকবর, সাজেদ আকবর, শাহদাব আকবর ও তার কন্যা মাহরুখ আকবর রহমান মায়ের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App