×

খেলা

সহজ জয়ে শীর্ষে আর্সেনাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২২, ১০:২৪ পিএম

সহজ জয়ে শীর্ষে আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার ব্রেন্টফোর্ডের গোলপোস্ট বরাবর জোরালো শট আর্সেনালের ফ্যাবিও ভিয়েরা

ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার (১৮ সেপ্টেম্বর) ব্রেন্টফোর্ডকে ৩-০ গোলে হারিয়েছে আর্সেনাল। এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো দলটি। ম্যাচের শুরু থেকেই ব্রেন্টফোর্ডকে চাপে রাখে সাকা-জেসুসরা। ফলাফল পায় প্রথমার্ধেই। খেলা শুরুর ১৬ মিনিটে পিছিয়ে পড়ে ব্রেন্টফোর্ড। সালিবা উঁচুতে লাফিয়ে কর্নার থেকে আসা বল জালে জড়ান। গোললাইন প্রযুক্তি ব্যবহার করে দেখতে হয়েছে বল লাইন পেরিয়েছে কিনা। তাই গোল উদযাপনে কিছুটা সময় লেগেছে অতিথিদের।

১-০ তে এগিয়ে যায় আর্সেনাল। ১১ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন গ্যাব্রিয়েল জেসুস। গ্রানিত ঝাকার থেকে চমৎকার হেডে মৌসুমের চতুর্থ গোল করেন এই ব্রাজিলিয়ান। ২-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে আর্সেনাল। দ্বিতীয়ার্ধের শুরুতেই তৃতীয় গোলের দেখা পায় তারা। ম্যাচের ৪৯ মিনিটে আবারো সাকার অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান ফ্যাবিও ভিয়েইরা। এরপর আক্রমণ-পাল্টা আক্রমণ করলেও আর গোলের দেখা পায়নি কোনো দল। ফলে ৩-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে মিকেল আতের্তার দল।

গত মৌসুমে প্রিমিয়ার লিগ ম্যাচে প্রথমবার ব্রেন্টফোর্ড হারিয়েছিল আর্সেনালকে। কিন্তু এই মৌসুমে যে গানাররা বদলে যাওয়া একটি দল, তা টের পেয়েছে হাতেনাতে। ৭ ম্যাচে ৬ জয় ও ১ হারে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠলো গানাররা। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানসিটি। আর তিনে রয়েছে টটেনহ্যাম। অপরদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে লেস্টার সিটিকে ৬-২ গোলে হারিয়ে বিশাল জয় পেয়েছে টটেনহ্যাম। টটেনহ্যামের হয়ে হ্যাট্রিক করেন সন হিউন মিন। গত মৌসুমেও দারুণ ছন্দে ছিলেন এই কোরিয়ান। মোহাম্মদ সালাহর সঙ্গে জিতেছিলেন যৌথভাবে শীর্ষ গোলদাতার পুরস্কার।

চলতি মৌসুমের শুরু থেকেই নিজেকে হারিয়ে খুঁজছিলেন তিনি। অবশেষে দারুণ এক হ্যাটট্রিক গড়ে ইতিহাসের পাতায় জায়গা করে নিলেন সন। লিস্টার সিটির বিপক্ষে শুরুর একাদশে ছিলেন না এই তারকা। ম্যাচের ৫৯ মিনিটে ব্রাজিলিয়ান তরুণ রিচার্লিশনকে উঠিয়ে মাঠে নামান সনকে। সুযোগ পেয়ে ১৩ মিনিটের ব্যবধানে করেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। ৭৩ মিনিটে প্রথমবারের মতো লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। সেই সাথে ৮৪ এবং ৮৬ মিনিটেও লেস্টরের জালে বল জড়ান এই ফরওয়ার্ড। তাতেই টটেনহ্যাম হটস্পারের ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে বদলি নেমে হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন সন।

এর আগে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় লেস্টার। ম্যাচের ৬ মিনিটের মাথায় টটেনহ্যামের খেলোয়াড়রা ডিবক্সে ফাউল করলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেয় লেস্টার সিটি। তবে ৮ মিনিটের মাথায় হ্যারি কেইনের গোলে সমতায় ফেরে টটেনহ্যাম। ১-১ এ সমতা নিয়ে চলতে থাকা ম্যাচে ২১ মিনিটের মাথায় লিড নেয় স্পার্সরা। তবে প্রথমার্ধের শেষ দিকে সমতায় ফেরে লেস্টার। ৪১ মিনিটে আবারো জালে বল জড়ান লেস্টারের খেলোয়াড়রা। ফলে ২-২ সমতা নিয়ে প্রথমার্ধের খেলা শেষ হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারো গোলের দেখা পায় কান্তের শিষ্যরা। ৪৭ মিনিটে আবারো এগিয়ে যায় তারা। এরপর রিচার্লিসনের বদলি হিসেবে সন মাঠে নামলে স্পার্সদের আর পিছনে ফিরে তাকাতে হয়নি। ৭৩, ৮৪ ও ৮৬ মিনিটে করেন তিন তিনটি গোল। পরে অবশ্য আক্রমণ বাড়িয়েও গোলের দেখা পায়নি লেস্টার সিটি। ফলে ৬-২ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে কেইন-সনরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App