×

জাতীয়

শঙ্কামুক্ত নন আবু হেনা রনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:০৪ পিএম

শঙ্কামুক্ত নন আবু হেনা রনি

সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের পরিচালক ডা. সামন্ত লাল সেন।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের পরিচালক ডা. সামন্ত লাল সেন বলেছেন, গাজীপুরে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনি শঙ্কামুক্ত নন। অ্যাডাল্ট যে কারও ১৫ শতাংশের বেশি বার্ন হলেই আমরা তা আশঙ্কাজনক হিসেবে বিবেচনা করি। সে ক্ষেত্রে রনি শঙ্কামুক্ত তা কোনোভাবেই বলা যাবে না।

আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

তিনি আরও বলেন, রনির কিছু নতুন পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় কিছু এবনরমালিটি পাওয়া গেছে। এ জন্য নতুন কিছু চিকিৎসা যুক্ত করা হয়েছে।

রনিকে প্রতিদিন অবজারভেশনে রাখা হবে জানিয়ে ডা. সামন্ত লাল বলেন, যেহেতু শ্বাসনালি পুড়ে গেছে, তাই বিষয়টা খুবই স্পর্শকাতর। এ জন্য তাকে হাইপারবারিক অক্সিজেন থেরাপি দেওয়া হচ্ছে এবং রেগুলার অবজারভেশনে রাখা হয়েছে।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর বিকেলে গাজীপুরে পুলিশ লাইনস মাঠে পুলিশের বর্ষপূর্তির অনুষ্ঠান ও নাগরিক সম্মেলনে বেলুন বিস্ফোরণে আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, অনুষ্ঠান শুরুর আগে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের উদ্বোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রধান অতিথির হাতে বেশ কিছু বেলুন দেওয়া হয় উড়িয়ে দেওয়ার জন্য। কিন্তু বারবার চেষ্টা করলেও বেলুনগুলো উড়ছিল না। পরে কয়েকজন পুলিশ সদস্য ওই বেলুনগুলো মঞ্চের পেছনে নিয়ে যান। আর শুধু পায়রা উড়িয়ে স্বরাষ্ট্রামন্ত্রীসহ অন্য অতিথিরা অনুষ্ঠানের মূল মঞ্চে চলে যান।

এর কিছুক্ষণ পর বেলুন বিক্রেতা নিজেই বেলুনে আগুন লাগিয়ে ওড়ানোর চেষ্টার করেন। এ সময় বেলুনে বিস্ফোরণ ঘটে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App