×

শিক্ষা

বিক্স স্কুলের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৯ পিএম

বিক্স স্কুলের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

রবিবার ঢাকায় বিক্স স্কুলের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। ছবি: ভোরের কাগজ

ঢাকার টিকাটুলীর ব্রিটিশ ইন্টারন্যাশনাল কিড্স স্কুল (বিক্স) ও ভূইয়া ইন্টারন্যাশনাল কিড্স স্কুল (বিক্স) এর ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৮ সেপ্টেম্বর) অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রিটিশ ও ভূইয়া ইন্টারন্যাশনাল কিড্স স্কুল (বিক্স) স্কুলের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ডা. সিরাজুল আলম ভূইয়া।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন বিক্স এর শিক্ষা উপদেষ্টা ও নটরডেম কলেজের প্রাক্তন অধ্যাপক গোপীনাথ কর্মকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিক্স এর সম্মানিত অভিভাবক স্যার সলিমুল্লা মেডিকেল কলেজের এসোসিয়েট প্রফেসর ডা. দানিশ আরেফীন বিশ্বাস, অভিভাবক প্রতিনিধ মাসুদুর রহমান, মাহবুব আলম, পার্থ বিশ্বাস, অতিথি কিডস ফান এর ব্যাবস্থাপনা পরিচালক তারিকুল ইসলাম রাজু।

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীরা মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। ছাত্র-ছাত্রীদের পরিবেশনা দেখে মুগ্ধ হয়ে অতিথিগণ এই প্রতিষ্ঠানের সফলতা কামনা করেন।

শিক্ষা উপদেষ্টা প্রফেসর গোপীনাথ কর্মকার বলেন, ৪২ বছর শিক্ষা জগতে আছি এবং দীর্ঘ ১৮ বছর এই প্রতিষ্ঠানের সাথে জড়িত আছি। ডা. সিরাজ এই প্রতিষ্ঠানটি আধুনিক প্রযুক্তির সমন্ময়ে পরিচালনা করছে বলেই শিশুরা আনন্দের সাথে শিক্ষা অর্জন করতে পারছে।

তিনি অভিভাবকদের উদ্দ্যেশে বলেন, ডিএসএবি মেথডের মাধ্যমে পরিচালিত প্রতিষ্ঠানে কমপক্ষে ৫ বছর আপনার সন্তান শিক্ষা লাভ করলে উপরের শ্রেণিতে শিক্ষা সহজ হবে।

প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ডা. সিরাজুল আলম ভূইয়া বলেন, বাংলাদেশ সরকারের ২০২৩ সালের শিক্ষানীতি আমাদের প্রতিষ্ঠানে ২০০৪ সাল থেকে বিদ্যমান। আমরা অভিভাবকের সহযোগীতা পেলে শুধু পুঁথিগত শিক্ষা নয় মানবিক শিক্ষা দেশাত্ববোধসহ সকল সু-শিক্ষা ছোট থেকেই আমরা শেখাতে চাই। বিক্স এর ছাত্র-ছাত্রী আইডিয়াল, ভিখারুননেসা, কামরুননেছা, সেন্টগ্রেগরি, সেন্টফ্রানসিস স্কুল সহ স্বনাম ধন্য কলেজে কৃতিত্বের সাথে পড়ালেখা শেষ করে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছে।

অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে খাওয়া এবং সকল ছাত্রছাত্রী ও অভিভাবকদের সবুজ গাছ উপহার দেয়া হয়। অনুষ্ঠানটি অভিভাবক, ছাত্র-ছাত্রী, অতিথিগণ দীর্ঘদিন মনে রাখবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App