×

জাতীয়

জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি নেতাদের দেড় ঘন্টার বৈঠক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৭ পিএম

দেশের চলমান সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকির সঙ্গে বৈঠক করেছেন বিএনপি নেতারা।

রবিবার (১৮ সেপ্টেম্বর) সকাল দশটায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। দেড়ঘন্টাব্যাপী চলে এ বৈঠক।

বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান ভোরের কাগজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন,বিএনপি মহাসচিবের সঙ্গে জাপানের রাষ্ট্রদুতের সাক্ষাৎ ইতো নাওকি সাক্ষাৎ করতে সকাল দশটায় গুলশানের রাজনৈতিক কার্যালয়ে পৌঁছান।

[caption id="attachment_369041" align="aligncenter" width="700"] গুলশানে বিএনপির চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে মির্জা ফখরুলের সঙ্গে জাপানের রাষ্ট্রদূত। ছবি: ভোরের কাগজ[/caption]

বৈঠকে বিএনপি স্থায়ী কমিটি সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ,সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে গতকালকের বিএনপির কর্মসূচিতে হামলার ঘটনায় নেতারা যে আহত হয়েছে এই বিষয়ের সঙ্গে জাপান রাষ্ট্রদূতের বৈঠকের আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা দ্বিপাক্ষিক, বাংলাদেশ জাপানের সম্পর্ক দীর্ঘদিনের। বাইরের ডোনারদের মধ্যে জাপান আমাদের সবচেয়ে বড় ডোনার এবং আমাদের দুই দেশের মধ্যে যে দ্বিপাক্ষিক বিষয়গুলো রয়েছে সেগুলো নিয়ে আলোচনা হয়েছে। আর সমকালীন যে বাংলাদেশের রাজনীতির ওপর সার্বিক আলোচনা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App