রানি এলিজাবেথের হাসি ভোলার মতো নয়

আগের সংবাদ

স্কুল ছাত্রকে মাঠে নামিয়ে দিল আর্সেনাল

পরের সংবাদ

জবিতে বঙ্গবন্ধু চেয়ারের অনুমোদন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১০:৫৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১০:৫৫ অপরাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা পাচ্ছে ‘বঙ্গবন্ধু চেয়ার’। বঙ্গবন্ধুর জীবনদর্শন, মতাদর্শ, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশসহ বিভিন্ন বিষয়ে গবেষণার জন্য এই চেয়ারের অনুমোদন দেয়া হয়েছে।

রবিবার (১৮ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৯০তম সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু চেয়ারের অনুমোদন পায়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো.ওহিদুজ্জামান।

রেজিস্ট্রার বলেন, সিন্ডিকেট সভায় বঙ্গবন্ধু চেয়ারের অনুমোদন পাশ হয়েছে। নীতিমালাও তৈরি হয়েছে। খুব দ্রুতই একজন স্বনামধন্য অধ্যাপক, বিশিষ্ট গবেষক ও মর্যাদাপূর্ণ শিক্ষককে এ চেয়ারে নিয়োগ দেয়া হবে।

তিনি আরো বলেন, এ পদে নিয়োগপ্রাপ্ত অধ্যাপকরা বঙ্গবন্ধু চেয়ার বা বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক পদবিতে ভূষিত হন। আমাদের নীতিমালা অনুযায়ী খুব দ্রুতই এটার বাস্তবায়নের উদ্যোগ নেয়া হবে।

বঙ্গবন্ধু চেয়ার বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত সম্মানজনক গবেষণা পদ। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা রেখে দেশ বিদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে এ চেয়ার প্রতিষ্ঠিত হচ্ছে।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়