×

জাতীয়

অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি ফখরুলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২২, ১০:২৫ পিএম

অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি ফখরুলের

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

ঢাকার বনানীতে দলের মোমবাতি প্রজ্বালন কর্মসূচি এবং ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলুর ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে বনানীর কর্মসূচিতে আহতদের দেখতে যান বিএনপি মহাসচিব। পরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, আজকে আমাদের ঢাকা মহানগরের অত্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচি ছিল। মোমবাতি প্রজ্জ্বালন করে আওয়ামী সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান নেওয়া কর্মসূচি ছিল। শান্তিপূর্ণভাবে ঢাকা দক্ষিণেও কর্মসূচি হয়েছে। ঢাকা উত্তরে শান্তিপূর্ণ কর্মসূচি চলছিল, শেষের দিকে হঠাৎ করে আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা চালায়। এসময় সেখানে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বেগম সেলিমা রহমান, সাংগঠনিক সম্পাদ শামা ওবায়েদ উপস্থিত ছিলেন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আমাদের মেয়রপ্রার্থী তাবিথসহ ৬-৭ জন ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাবিথ আউয়ালের মাথা আঘাতপ্রাপ্ত হয়েছে। অন্যান্যরা সিরিয়াসলি আহত, এখানে তাদের চিকিৎসা চলছে।

তিনি বলেন, নোয়াখালীর বেগমগঞ্জ থেকে আসার পথে আমাদের ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলুর ওপর আক্রমণ হয়েছে। তিনিও সেখানে রক্তাক্ত হয়েছেন। তাকে কুমিল্লা হাসপাতালে নিয়ে আসা হয়েছে। আমরা যে কথাগুলো সব সময় বলছি। এখানে আওয়ামী লীগ ইচ্ছাকৃতভাবেই, উদ্দেশ্যপ্রণোদিতভাবে হামলা চালাচ্ছে। বাংলাদেশের সাংবিধানিক ওয়েতে শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক আন্দোলনকে নস্যাৎ করার জন্য, বানচাল করার জন্য তাদের সন্ত্রাসী বাহিনীকে তারা লেলিয়ে দিয়েছে। সমগ্র দেশে তারা ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। এবং সেখানে দুর্ভাগ্যজনকভাবে আমাদের শান্তি রক্ষারকারী বাহিনী নিরব দর্শকের ভূমিকা পালন করছে। এই পরিস্থিতিতে বাংলাদেশে কিছুতেই কোন মতেই গণতান্ত্রিক কোনো পরিবেশ নেই। গণতন্ত্রের কোন পরিসর পর্যন্ত নেই, এখানে তারা যে নির্বাচনের কথা বলে এটা প্রহসন ছাড়া কিছু না। আমরা পরিষ্কারভাবে বলছি, আমরা শান্তিপূর্ণভাবে মানুষের দাবি নিয়ে আন্দোলন করছি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা আমাদের গণতান্ত্রিক অধিকারের জন্য আন্দোলন করছি। আমরা একটা নিরপেক্ষ নির্বাচনের জন্য আন্দোলন করছি। সেই আন্দোলনকে নস্যাৎ করার জন্য ভয়াবহ সন্ত্রাসী হামলা চালাচ্ছে আওয়ামী লীগ। তারা গোটা দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে যারা আক্রমণ করেছে, যারা নির্যাতন করেছে তাদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App