উখিয়ায় এপিবিএন সদস্যকে কোপাল রোহিঙ্গারা

আগের সংবাদ

কমিটি বাতিলের দাবিতে বরিশালে বিএনপি কার্যালয়ে তালা

পরের সংবাদ

গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের নেতৃত্বে নিশান-ফাহিম

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ৯:৫৬ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ৯:৫৬ অপরাহ্ণ

শিক্ষা ও গণতন্ত্র রক্ষায় ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান নিয়ে গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল এর দ্বিতীয় কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হন সাইদুল হক নিশান, সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন ফাহিম আহমেদ চৌধুরী।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘অধ্যাপক মুজাফফর আহমদ চৌধুরী মিলনায়তন’- এ কমিটি পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠান শেষে এ কমিটি ঘোষণা করেন সংগঠনটির সদ্য বিদায়ী সভাপতি আরিফ মঈনুদ্দিন।

চলতি বছরের গত ১৭-১৮ জুন অনুষ্ঠিত কেন্দ্রীয় কাউন্সিলে নির্বাচিত নতুন কেন্দ্রীয় কমিটিকে শনিবার দাপ্তরিকভাবে ঘোষণা করা হয়।

কমিটিতে সহ সভাপতি হিসেবে এ্যানি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সুজয় শুভ, দপ্তর সম্পাদক মহিদুল ইসলাম দাউদ, অর্থ সম্পাদক স্কাইয়া ইসলাম, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বিশ্বজিৎ চন্দ্র শীল, পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক রেহানা পারভিন খুশি, আদিবাসী ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সম্পাদক সুজন তঞ্চঙ্গ্যাঁ, স্কুল বিষয়ক সম্পাদক তানজিনা বেগম নির্বাচিত হয়েছেন। কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন স্বপন রায়, ফিরোজ আহমেদ, আলিশা মুনতাজ, হাজেরা আক্তার ময়ূর প্রমুখ।

সদ্য বিদায়ী কমিটির সভাপতি আরিফ মঈনুদ্দিন বলেন, গঠনতন্ত্র মেনে দুই বছরের জন্য এ কমিটি ঘোষণা করা হয়েছে। কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে ও সংখ্যাগরিষ্ঠের মত অনুযায়ী গণতান্ত্রিক পদ্ধতিতে কমিটি ঘোষণা করা হয়েছে বলেও উল্লেখ করেন আরিফ।

উল্লেখ্য, আলোচনা সভার পূর্বে শিক্ষা দিবস উপলক্ষে একটি মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সদ্য বিদায়ী সভাপতি আরিফ মঈনুদ্দিন এর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক উজ্জ্বল বিশ্বাস এর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ছায়েদুল হক নিশান, ফাহিম আহমদ চৌধুরী, সুজয় শুভ প্রমুখ।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়