রাজশাহীতে জেলা পরিষদ নির্বাচন, এক স্ত্রীর প্রতিদ্বন্দ্বী আরেক স্ত্রী

আগের সংবাদ

ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির ছাত্রের লাশ মিললো খালি ঘরে

পরের সংবাদ

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

ইউক্রেনে পুরোপুরি আক্রমণ শুরু করিনি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১০:৪৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১০:৪৩ অপরাহ্ণ

ইউক্রেনে এখনো পুরোপুরি আক্রমণ শুরু হয়নি বলে জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, আমি তোমাদের (ইউক্রেন) মনে করিয়ে দিচ্ছি, রাশিয়ান সৈন্যরা পুরোপুরি আক্রমণ শুরু করেনি। কেবল পেশাদার সেনারাই যুদ্ধ করছে। রাশিয়া-ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধের বিষয়ে সরকারি এক বক্তব্যে এ কথা বলেন পুতিন। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের বাহিনীর দাবি গত ছয় দিনে তারা খারকিভের উত্তর-পূর্বাঞ্চলের আট হাজার বর্গ কিলোমিটারের বেশি এলাকা দখলে নিয়েছে। এটিকে নিজেদের বিশেষ কৃতিত্ব মনে করছে দেশটি।

তবে এর প্রতিক্রিয়ায় পুতিন বলেন, ইউক্রেনের পাল্টা হামলা আমাদের পরিকল্পনায় কোনো পরিবর্তন আনতে পারবে না।

নিজেদের পরিকল্পনার বিষয়ে পুতিন জানান, তিনি তাড়াহুড়ো করতে চাননি। ইউক্রেনের দোনবাস অঞ্চলে হামলার প্রক্রিয়া এখনো চলছে। রুশ প্রেসিডেন্ট বলেন, রাশিয়া এখন পর্যন্ত তার পূর্ণ শক্তি প্রয়োগ করেনি।

দোনবাস শিল্পাঞ্চলটি পূর্ব ইউক্রেনে অবস্থিত। এটি রাশিয়ার আক্রমণের মূল লক্ষ্যে রয়েছে। তবে এটি নিয়ে পুতিনের অসত্য দাবি হলো, রাশিয়ান মুখপাত্রদের গণহত্যা থেকে রক্ষা করতেই এ হামলা চালানো জরুরি হয়ে উঠেছে।

শুক্রবারের এক মন্তব্যে পুতিন ইঙ্গিত দেন যে, রুশ সেনাবহিনীর একটা অংশমাত্র এই যুদ্ধে অংশ নিয়েছে। ইউক্রেন আক্রমণ অব্যাহত রাখলে আরও গুরুতর হামলার হুশিয়ারি দেন পুতিন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়