×

জাতীয়

হামলা করে বিএনপিকে রাজপথ থেকে সরানো যাবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪১ পিএম

হামলা করে বিএনপিকে রাজপথ থেকে সরানো যাবে না

শুক্রবার রাজধানীর গুলশানে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

সরকারকে হুঁশিয়ারি দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হামলা গ্রেপ্তার করে বিএনপির আন্দোলনকে দমানো যাবে না। আওয়ামী লীগ একটি গণতন্ত্রবিরোধী সন্ত্রাসী শক্তি। আওয়ামী লীগ অতীতেও একদলীয় শাসনব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করেছিল। এখনো তারা একই উদ্দেশ্যে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করতে চায়।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় ঢাকাসহ সারা দেশে বিএনপির সমাবেশে হামলার ঘটনার প্রতিবাদে রবিবার ঢাকা মহানগরসহ সব মহানগর ও জেলা-উপজেলায় বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব।

বিএনপি মহাসচিব জানান, ওইদিন রাজধানীতে মহানগর বিএনপি উত্তর-দক্ষিণের যৌথ উদ্যোগে বিকাল তিনটায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ হবে।

মিরপুরে বিএনপির সমাবেশে হামলা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বৃহস্পতিবার পল্লবী জোনে পুলিশের অনুমতি নিয়ে সমাবেশের জন্য যখন মঞ্চ তৈরি ও মাইক লাগানো হচ্ছিল, ঠিক তখনই আওয়ামী সন্ত্রাসীরা লাঠি নিয়ে মারাত্মক অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে জয় বাংলা শ্লোগান দিয়ে আক্রমণ করে। এই আক্রমণের ফলে বিএনপির প্রায় ৭৫ জন নেতাকর্মী আহত হয়েছেন, গ্রেপ্তার হয়েছেন আটজন। আমরা খুব পরিষ্কার করে বলতে চাই, এভাবে সন্ত্রাসী হামলা,আহত,হত্যা ও গ্রেপ্তার,মিথ্যা মামলা দিয়ে কখনোই আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না।

তিনি বলেন, আমরা বারবার বলে আসছি, পুলিশের ভূমিকা হওয়া উচিত রক্ষা করা। পুলিশের ভূমিকা হওয়া উচিত নিরপেক্ষ থাকা। কিন্তু পুলিশ পুরোপুরিভাবে এ হামলাকারীদের তথা আওয়ামী লীগের ও সন্ত্রাসীদের পক্ষ থেকে গণতন্ত্রকামী যে আন্দোলন তাকে নস্যাৎ করার জন্য কাজ করছে। আমরা মনে করি, বিরোধী দলকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়া এবং নির্বাচনী মাঠ থেকে দূরে সরিয়ে দেয়ার জন্য তারা এই কাজগুলো করছে।

আওয়ামী লীগ সন্ত্রাস করছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, প্রতিদিন আওয়ামী লীগের নেতারা বলতে চান, বিএনপি এ সন্ত্রাসী হামলা করছে। অথচ পুরো সন্ত্রাসটা করছে আওয়ামী লীগ। তাদের একমাত্র উদ্দেশ্য হচ্ছে, দেশে যেন গণতন্ত্র না থাকে, দেশে যেন সেরকম কোনো পরিবেশ না থাকে, যে পরিবেশে সত্যিকার অর্থেই একটা সুযোগ সৃষ্টি হয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করে একটা নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের। সেই পরিস্থিতিকে তারা পুরোপুরি নস্যাৎ করে দিতে চায়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, নাজিম উদ্দিন আলম, মহানগর উত্তরের আমিনুল হক, দক্ষিণের রফিকুল আলম মজনু, যুবদলের শফিকুল ইসলাম মিল্টন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App