×

জাতীয়

সরকারের পতন ঘটিয়ে বাড়ি ফিরবো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩০ পিএম

সরকারের পতন ঘটিয়ে বাড়ি ফিরবো

সমাবেশে বক্তব্য রাখছেন বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী

সরকারের পতন ঘটিয়ে বাড়ি ফিরবো
সরকারের পতন ঘটিয়ে বাড়ি ফিরবো
সরকারের পতন ঘটিয়ে বাড়ি ফিরবো

দেশকে মুক্ত করার আন্দোলনে আছি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আমরা রাস্তায় নেমে গেছি। হয় জীবন দিয়ে যাবো, অথবা বেঁচে থাকলে দেশকে মুক্ত করবো। পরিবারকে বলেছি, আমাদের জীবনের চিন্তা করবা না। দেশকে মুক্ত করার আন্দোলনে আছি। আমরা শেখ হাসিনা সরকারের পতন ঘটিয়ে বাড়ি ফিরে যাবো।

ঢাকা মহানগরে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর ধোলাইখালে কাজী কমিউনিটির সামনে ঢাকা জোন-৬ (সূত্রাপুর, গেন্ডারিয়া, ওয়ারী, কোতয়ালী থানা) বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

আমির খসরু বলেন, আমরা কেউ ফিরে যাবো না। জীবিতও যাবো না, আমাদের নুরে আলম, আবদুর রহিম ও শাওন তারা কেউ মৃত্যুবরণ করেনি। তারাও আমদের সঙ্গে আছে। আমাদের হৃদয়ে আছে। আমাদের আন্দোলনে আছে। আগামীর বাংলাদেশে গণতন্ত্র ফিরে আসবে, মুক্ত বাংলাদেশ আমরা গড়বো।

তিনি বলেন, তারেক রহমান সাহেব বাংলাদেশে জাতীয় সরকারের কথা বলেছেন। গণতন্ত্র, শান্তি, ন্যায় বিচার, মানুষের জীবনযাত্রার মান উন্নত করে, অর্থনৈতিক মুক্তির মাধ্যমে তিনি বাংলাদেশকে নতুন জীবন দেবেন। তারেক রহমান যে মুক্তির কথা বলেছেন, তার একটি রূপরেখাও আপনারা পাবেন। আমরা বাংলাদেশের মানুষের কাছে সবকিছু পরিচ্ছন্ন রাখবো। এই আন্দোলনে কোনো কিছু অজানা থাকবে না। কী জন্য আন্দোলন করছি, তাও বলে দেব। জাতীয় সরকার এই দেশের জনগণের জন্য কী কী করবে এটাও পরিষ্কারভাবে তুলে ধরবো। জনগণকে সঙ্গে নিয়ে সেই কাজ সমাপ্ত করবো। গুলি আসুক, লাঠি আসুক কেউ পেছনে যাবো না, সামনে এগিয়ে যাবো, এটা হচ্ছে আজকের শপথ।

সমাবেশে বিপুল নেতাকর্মীদের উপস্থিতির দিকে ইঙ্গিত করে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, পুরান ঢাকা আজ দেখিয়ে দিয়েছে, বৃহস্পতিবারের সন্ত্রাসী হামলার (মিরপুরে হামলা) পরে আজকে আমি এই সমাবেশকে প্রতিবাদ সমাবেশ হিসেবে গণ্য করছি। সন্ত্রাসী হামলার প্রতিবাদ হিসেবে হাজারো জনতা এখানে জমায়েত হয়েছেন। আজকে আপনারা জবাব দিয়েছেন সন্ত্রাসীদের, আওয়ামী পুলিশদের। আজকে আমরা আশান্বিত হয়েছি। এই আন্দোলন তার সঠিক পথে যাবে। আওয়ামী লীগ মৃত্যু শয্যায় গিয়েছে। আওয়ামী লীগের রক্ত সঞ্চালন বন্ধ হয়ে গেছে। যে কোনো সময় আওয়ামী লীগের মৃত্যু সংবাদ পাবেন।

দলের তিনটি স্লোগান তুলে ধরে আমির খসরু বলেন, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার স্লোগান-‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’। আমাদের নেতা তারেক রহমানের দুটি স্লোগান ‘বাংলাদেশ যাবে কোন পথে, ফয়সালা হবে রাজপথে’ ‘টেক ব্যাক, বাংলাদেশ’। এই তিনটি স্লোগানের মধ্যে আমরা যে আন্দোলন সংগ্রামে নেমেছি, সব কিছু অন্তর্নিহিত আছে। এছাড়া আর কোনো পথ নেই।

ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর পরিচালনায় আরো বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ঢাকা মহানগরের উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপি নেতা রওনকুল ইসলাম টিপু, ইসহাক সরকার ও মকবুল হোসেন টিপু প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App