×

শিক্ষা

যশোরে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৯ পিএম

যশোরে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

যশোর শিক্ষাবোর্ড। ছবি: সংগৃহীত

যশোরে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

যশোর শিক্ষাবোর্ডের অধীনে শনিবার (১৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিত এসএসসির বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানা গেছে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) এক নোটিশের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

যশোর শিক্ষাবোর্ডের নোটিশে বলা হয়, এমসিকিউ পরীক্ষা স্থগিত থাকলেও সৃজনশীল পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া পরীক্ষার সময়সূচি সকাল ১১টা থেকে দুপুর ১২.৪০ মিনিট পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বলেন, বৃহস্পতিবার এসএসির প্রথম দিন পরীক্ষা শুরু হলে নড়াইলের কালিয়া উপজেলার প্যারিশংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থীদের মধ্যে বাংলা প্রথম পত্রের প্রশ্নের পরিবর্তে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন বিতরণ করা হলে পরীক্ষার্থীদের কাছে ভুলটি ধরা পড়ে। এছাড়া লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রেও একই ঘটনা ঘটে।

ওই ঘটনায় নড়াইলের জেলা প্রশাসক বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিতের সুপারিশ করেন। এরপর বোর্ড কর্তৃপক্ষ শনিবার অনুষ্ঠিতব্য বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত সিদ্ধান্ত নিয়ে শুক্রবার বিকেলে নোটিশ জারি করে। তবে বাংলা লিখিত পরীক্ষা সকাল ১১ টায় যথা সময় গ্রহণ করা হবে।

তিনি আরো জানান, পরীক্ষার পরবর্তী তারিখ আন্ত: বোর্ডের সিদ্ধান্ত পাওয়ার পর জানানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App