×

জাতীয়

বিএনপির ২ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫০ পিএম

বিএনপির ২ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

রাজধানীর মিরপুরে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলার ঘটনায় বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) পল্লবী থানার এসআই সাইফুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় বিএনপির ৭৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫০ জনকে আসামি করা হয়েছে।

May be an image of 5 people, people standing and road

এদিকে, বিএনপি আওয়ামী লীগ ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে গ্রেপ্তার বিএনপির সাত নেতাকর্মীকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। শুক্রবার তাদেরকে আদালতে পাঠানো হলে তাদেরকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

পল্লবী থানা সূত্র জানায়, কারাগারে যাওয়া বিএনপির নেতাকর্মীরা মামলার এজহারে উল্লেখিত প্রথম সাত আসামি। তারা হলেন, মো. জসিম রানা, আবদুল্লাহ আল মামুন, এসএম হাবিব, মো. সালাউদ্দিন, নিজাম এলাইচ জসিম, নজরুল ইসলাম ও মেহেদি। তারা বিএনপির কোন পদে রয়েছেন সে বিষয়ে জানাতে পারেনি সংশ্লিষ্টরা।

এ বিষয়ে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম বলেন, পুলিশের কাজে বাধা, ভাঙচুর ও জখম করার অপরাধে বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় গ্রেপ্তার সাত জনকে আদালতে পাঠানো হয়। পরে আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান ওসি।

জ্বালানি ও নিত্যপণ্যের দাম বাড়ানো, গণপরিবহনে ভাড়া বাড়ানোর প্রতিবাদে মিরপুর ৬ নম্বর মুকুল ফৌজ মাঠে বৃহস্পতিবার দুপুরে সমাবেশ করার কথা ছিল বিএনপির। সমাবেশ শুরুর আগে পাশ দিয়ে আওয়ামী লীগের একটি শোক র‌্যালি যাচ্ছিল। সেই র‌্যালিতে বিএনপি নেতাকর্মীরা উস্কানি দিলে তাদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ আওয়ামী লীগের নেতাকর্মীদের সরিয়ে দিলে, বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে পুলিশের বেশ কয়েকজন আহত হন। এদিকে মিরপুর সমাবেশে হামলার প্রতিবাদে আগামী রবিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App