×

জাতীয়

ফারইস্টের চেয়ারম্যান নজরুল ফের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:০৫ পিএম

ফারইস্টের চেয়ারম্যান নজরুল ফের রিমান্ডে

ফাইল ছবি

গ্রাহকের টাকা আত্মসাতের মামলায় ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামের ফের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুইদিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এরপর তার বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ফের ১৩ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

এসময় আসামিপক্ষ থেকে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম আসামির একদিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতে শাহবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক নিজাম উদ্দিন ফকির এ তথ্য জানান।

এরআগে, গত ১৩ সেপ্টেম্বর আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া একই মামলায় কোম্পানিটির সাবেক পরিচালক ও শিল্পপতি এমএ খালেক এবং তার ছেলে রুবায়াত খালেককে দু’দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়া হয়। চলতি সেপ্টেম্বর মাসের শুরুর দিকে গ্রাহকের ৮০০ কোটি টাকার বেশি আত্মসাতের অভিযোগে আসামিদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়। মামলার পর তাদের গ্রেপ্তার করে পুলিশ।

এছাড়া তদন্তে উঠে আসে, বিভিন্ন ব্যাংকে রাখা কোম্পানির আমানতের বিপরীতে অবৈধ ঋণ সুবিধা নিয়ে ৪২১ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন উদ্যোক্তা পরিচালক এমএ খালেক। এর বাইরে স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে অবৈধ বিনিয়োগ ও ঋণের মাধ্যমে কোম্পানির ৬৫৯ কোটি টাকা পাচার করেছেন নজরুল, এমএ খালেক ও অন্যান্য পরিচালক। এছাড়া কোম্পানির কর্মচারীদের নামে দুটি সমবায় সমিতি বানিয়ে আরো ১৯১ কোটি টাকা আত্মসাৎ করেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App