×

পুরনো খবর

নূরজাহান অয়েলের চেয়ারম্যানের পাসপোর্ট জব্দের নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৩০ এএম

নূরজাহান অয়েলের চেয়ারম্যানের পাসপোর্ট জব্দের নির্দেশ

খেলাপি ঋণ পরিশোধ করতে না পারায় ব্যাংকের করা আবেদনে নূরজাহান সুপার অয়েল লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিনসহ ছয়জনের পাসপোর্ট জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রামের অর্থ ঋণ আদালতের বিচারক যুগ্ম জেলা জজ মুজাহিদুর রহমান এ আদেশ দেন।

সাউথইস্ট ব্যাংক জুবলি রোড শাখার করা এক আবেদনের প্রেক্ষিতে আদালত এ আদেশ দেন।

অর্থ ঋণ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বলেন, ইতিপূর্বে বিবাদীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি এবং দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়ার পরও তারা পলাতক হওয়ায় তাদের বিদেশ গমন প্রতিরোধে পাসপোর্ট জব্দের আবেদন করে ব্যাংক। শুনানি শেষে আদালত তাদের আবেদন মঞ্জুর করে বিবাদীদের পাসপোর্ট জব্দের নির্দেশ দিয়েছেন।

সাউথইস্ট ব্যাংক আদালতে বিবাদীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়টি ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দর ইমিগ্রেশন কর্তৃপক্ষকে জানানো এবং বিদেশ যাওয়া ঠেকাতে ও গ্রেপ্তারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়ার আবেদন করে।

বিবাদীরা হলেন- জাসমির সুপার অয়েল লিমিটেডের এমডি জহির আহাম্মেদ রতন, তার স্ত্রী ও কোম্পানির পরিচালক তাসনিম মনোয়ার, চেয়ারম্যান টিপু সুলতান, নূরজাহান সুপার অয়েল লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন, জাসমির সুপার অয়েলের পরিচালক ইফতেখার আল জাবের ও মো. ফরহাদ মনোয়ার।

এতে আরও বিবাদী করা হয়- জাসমির সুপার অয়েল লিমিটেড, ম্যারিন ভেজিটেবল অয়েলস লিমিটেড, নূরজাহান সুপার অয়েল লিমিটেড ও তাসনিম প্রোপার্টিজ অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড।

৪৬৫ কোটি ৪৬ লাখ টাকা খেলাপি ঋণ পরিশোধ না করায় সাউথইস্ট ব্যাংকের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৮ সেপ্টেম্বর ৫ মাসের দেওয়ানি আটকাদেশসহ বিবাদীদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App