×

খেলা

উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:১২ পিএম

উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

ছবি: সংগৃহীত

আগামী বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বেনোনি ও পচেফস্ট্রুমে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

১৪ জানুয়ারি বিশ্বকাপ শুরু হয়ে ২৯ জানুয়ারি ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে। ১৫ দিনে মোট ৪১টি ম্যাচ হবে। গ্রুপ লিগে প্রতিদিন চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টে আইসিসির ১১টি পূর্ণ সদস্য দলের সঙ্গে পাঁচটি সহযোগী দল খেলবে। আয়োজক দক্ষিণ আফ্রিকা ছাড়াও বিশ্বকাপে অংশ নেবে- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, আরব আমিরাত, যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া ও রুয়ান্ডা।

১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে খেলবে

এ-গ্রুপ: অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলংকা ও যুক্তরাষ্ট্র। বি-গ্রুপ: ইংল্যান্ড, পাকিস্তান, জিম্বাবুয়ে, রুয়ান্ডা। সি-গ্রুপ: নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও ইন্দোনেশিয়া। ডি-গ্রুপ: ভারত, দক্ষিণ আফ্রিকা, স্কটল্যান্ড ও আরব আমিরাত।

বাংলাদেশের খেলার সূচি

১৪ জানুয়ারি উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ১৬ ও ১৮ জানুয়ারি শ্রীলংকা ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App