সারাদেশেই বৃষ্টি অব্যাহত থাকার আভাস

আগের সংবাদ

রানির কফিন দেখায় চীনা কর্মকর্তারা নিষিদ্ধ

পরের সংবাদ

নারী সাফ চ্যাম্পিয়নশিপ

ভুটানের জালে ৮ গোল, ফাইনালে বাংলাদেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ৩:৪৬ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ৫:২৭ অপরাহ্ণ

চলতি নারী সাফ চ্যাম্পিয়নশিপে আরও একবার গোল উৎসবে মেতেছে বাংলাদেশ নারী ফুটবল দল। সেমিফাইনালে ভুটানকে ৮-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়ে ফাইনালে উঠে গেছেন ছোটনের শিষ্যরা। এদিন সাবিনা খাতুনের হ্যাটট্রিকে ভুটানকে ধসিয়ে দেয় বাংলাদেশের মেয়েরা।

এরই মাধ্যমে ভুটানের বিপক্ষে বাংলাদেশের জয়ের রেকর্ড অটুট থাকলো। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে বাংলাদেশকে কোনোভাবেই আটকে রাখতে পারেনি ভুটান। আগের দিন প্রতিদ্বন্দ্বিতার আভাস দিলেও সাবিনা-স্বপ্নাদের সামনে খরকুটোর মতো উড়ে গেছে তারা।

সাবিনাদের আক্রমণের চাপে দিশেহারা ভুটান প্রথমার্ধেই ৪ গোল হজম করে। ম্যাচের ১ মিনিট ৩৪ সেকেন্ডেই গোল পায় বাংলাদেশ। মনিকা চাকমার থ্রু পাস থেকে ‍ভুটান গোলকিপারকে কাটিয়ে নিখুঁত কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সিরাত জাহান স্বপ্না।

ম্যাচের প্রথমার্ধে এক হালি ও দ্বিতীয়ার্ধে আরও এক হালি গোলের মাধ্যমে ৮ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন সাবিনা খাতুন, কৃষ্ণা রানী সরকার, ঋতুপর্ণা চাকমারা। যার সুবাদে ২০১৬ সালের পর দ্বিতীয়বারের মতো সাফের ফাইনালে উঠলো বাংলাদেশ নারী দল।

পুরো ম্যাচে বাংলাদেশের মেয়েরা প্রাধান্য নিয়ে দাপুটে ফুটবলই খেলেছে। ভুটান একবারের জন্যও বাংলাদেশের রক্ষণভাগকে পরীক্ষায় ফেলতে পারেনি।

ম্যাচের প্রথম আক্রমণ থেকেই গোল আদায় করে নেয় বাংলাদেশ। দ্বিতীয় মিনিটে মাঝমাঠ থেকে আসা পাস ধরে সিরাত জাহান স্বপ্না গোলরক্ষককে কাটিয়ে বল জালে জড়ান।

বাংলাদেশ ব্যবধান দ্বিগুণ করে ২৭ মিনিটে। মারিয়া মন্ডার পাস থেকে ব্যাবধান দ্বিগুণ করেন অধিনায়ক সাবিনা খাতুন। ৩০ মিনিটে কৃষ্ণা রানী সরকারের গোলে ব্যবধান ৩-০ করে বাংলাদেশ। ৩৫ মিনিটে গোল করে ব্যবধান ৪-০ করেন বদলি খেলোয়াড় ঋতুপর্ণা চাকমা।

৫৩ মিনিটে সাবিনা নিজের দ্বিতীয় গোল দিলে বাংলাদেশ এগিয়ে যায় ৫-০ গোলে। ৫৭ মিনিটে সাবিনার ফ্রিকিক ভুটানের গোলরক্ষকের হাত থেকে ছুটে গেলে মাসুরা পারভীন আলতো শটে বল জালে পাঠিয়ে ব্যবধান ৬-০ করেন। ৮৮ মিনিটে বদলি তহুরা গোল করলে জয়ের ব্যবধান হয় ৭-০। ইনজুরি সময়ে নিজের হ্যাটট্রিক পূরণ করে দলের জয় ৮-০ করেন অধিনায়ক সাবিনা খাতুন।

আজ সন্ধ্যা পৌনে ৬টায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও নেপাল। বিজয়ী দলের বিপক্ষে বাংলাদেশে শিরোপা জয়ের লড়াইয়ে নামবে ১৯ সেপ্টেম্বর।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়