করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৩

আগের সংবাদ

কন্যা সন্তান পেয়ে আপ্লুত আসিফ

পরের সংবাদ

ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৬৪

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ৭:০৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ৭:১০ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এই সময়ে ডেঙ্গু জ্বরে নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৬৪ জন। চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ৪২ জন মারা গেছেন।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৬৪ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৩৮ জন ও ঢাকার বাইরে ২৬ জন। বর্তমানে সারা দেশে ১ হাজার ৩৩৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৯৮৩ জন ও ঢাকার বাইরে ৩৫৩ জন।

চলতি বছরেরে এক জানুয়ারি থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১০ হাজার ৩৯৬ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা আট হাজার ২৩৩ জন ও ঢাকার বাইরে দুই হাজার ১৬৩ জন। এই সময়ে সারা দেশে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন নয় হাজার ১৮ জন। এর মধ্যে ঢাকায় সাত হাজার ২৩১ জন ও ঢাকার বাইরে এক হাজার ৭৮৭ জন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং মারা যান ১০৫ জন।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়