×

জাতীয়

১০ কোজি স্বর্নসহ ১ পাচারকারী আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:২১ পিএম

১০ কোজি স্বর্নসহ ১ পাচারকারী আটক

ছবি: সংগৃহীত

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন ভারতে পাচারকালে প্রায় ১০ কেজি স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে। পাচারকারীর নাম মোঃ রকিবুল ইসলাম (৩৫)।  বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে দর্শনা থানাধীন বারাদী বিওপির সীমান্ত এলাকা থেকে তাকে আটক করা হয়।

বিজিবি জানায়, বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) জানতে পারে, বারাদী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে। এই খবর পাওয়ার পর বিজিবির বিশেষ টহলদল সীমান্ত পিলার ৭৯ হতে ৫০০ গজ বাংলাদেশের ভেতরে চুয়াডাঙ্গার দর্শনা থানাধীন নাস্তিপুর প্রাইমারী স্কুল এলাকায় এ্যাম্বুশ এর জন্য অবস্থান নেয়। পরবর্তীতে বেলা ১১টার দিকে বিজিবি টহলদল একজন সন্দেহভাজন ব্যক্তিকে মোটর সাইকেলযোগে সীমান্তের দিকে যেতে দেখে চ্যালেঞ্জ করে। ওই ব্যাক্তি তখন দৌড়ে পালানোর চেষ্টা করে। বিজিবি সদস্যরা দুইভাগে বিভক্ত হয়ে ওই চোরাকারবারীকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। পরে বিজিবি সদস্যরা মোটরসাইকেলের সীট কভারের নীচে এয়ার ক্লিনার ফিল্টার বক্সের ভেতরে কসটেপ দিয়ে বিশেষ কায়দায় মোড়ানো ১১টি প্যাকেট উদ্ধার করে। এই প্যাকটগুলো থেকেই ছোট বড় মোট ৫৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

বিজিবি জানায়, উদ্ধারকৃত স্বর্ণের পরিমান ৯ কেজি ৮৬০ গ্রাম। উদ্ধারকৃত স্বর্নের মূল্য প্রায় ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা। আটককৃত স্বর্ণ পাচারকারী মোঃ রকিবুল ইসলাম চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার নাস্তিপুর গ্রামের বাসিন্দা। তার পিতার নাম মৃত আব্দুল হাই। এই ঘটনায় দর্শনা থানায় মামলার পর স্বর্ন পাচারকারী রকিবুলকে দর্শনা থানায় হস্তান্তর করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App