×

শিক্ষা

কৃষি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৩ এএম

কৃষি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

দেশের আট কৃষি বিশ্ববিদ্যালয় লোগো

দেশের আট কৃষি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টায় ২০২১-২২ শিক্ষাবর্ষের এ ফল প্রকাশ করা হয়। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফলে মেধা তালিকায় মোট তিন হাজার ৪৯৬ জন এবং অপেক্ষমাণ তালিকায় মোট ছয় হাজার ৮১৭ জনকে রাখা হয়েছে। এ বছর মেধা তালিকার শিক্ষার্থীদের পেতে হয়েছে সর্বনিম্ন ৬২ নম্বর।

এবার সমন্বিত কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য ৭৯ হাজার ১৪৭ জন শিক্ষার্থী আবেদন করেন, যার ৪৬ শতাংশ নারী শিক্ষার্থী ও ৫৪ শতাংশ পুরুষ। প্রাথমিক মেধা তালিকায় থাকা শিক্ষার্থীরা আগামী ১৬ থেকে ২০ সেপ্টেম্বর বিষয় ও বিশ্ববিদ্যালয়ের পছন্দক্রম জমা দিতে পারবেন।

পরবর্তীকালে ফল ও পছন্দক্রমের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়গুলোর নির্ধারিত অনুষদে ভর্তির সুযোগ পাবেন তারা। ৩০ সেপ্টেম্বর শিক্ষার্থীদের অনুষদ ও বিশ্ববিদ্যালয় সংবলিত মেধা তালিকা প্রকাশ করা হবে বলে জানা গেছে।

গত ১০ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ মোট আটটি কৃষি ও কৃষি প্রধান বিশ্ববিদ্যালয়ে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষার নেতৃত্ব দিয়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাড়াও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ও হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App