ইইউতে রপ্তানি বেড়েছে ২৩ শতাংশ

আগের সংবাদ

মিরপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত শতাধিক

পরের সংবাদ

আফগানিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ৫:০৬ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ৫:০৬ অপরাহ্ণ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান। অধিনায়ক হিসেবে আছেন মোহাম্মদ নবী। তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন নাজিবুল্লাহ জাদরান।

আফগান ক্রিকেট বোর্ড এশিয়া কাপের ব্যর্থতার জেরে বিশ্বকাপের দলে বড় রদবদল এনেছে। এশিয়া কাপের স্কোয়াডে থাকা পাঁচ ক্রিকেটারকে বিশ্বকাপ দলে রাখা হয়নি। তারা হচ্ছেন-সামিউল্লাহ শিনওয়ারি, হাশমতউল্লাহ শাহিদি, আফসার জাজাঈ, করিম জানাত এবং নুর মোহাম্মদ।

তাদের পরিবর্তে মিডল অর্ডার ব্যাটার দারউইশ রাসুলি, অলরাউন্ডার কাইস আহমেদ এবং পেসার সলিম শাফিকে দলে নেয়া হয়েছে। এছাড়া যথারীতি থাকছেন রশিদ ও মুজিবরা।

আগামী ২২ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে আফগানিস্তান। এরপর ২৬ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হবে নবিরা।

বিশ্বকাপের স্কোয়াড

মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), আজমতউল্লাহ ওমরজাঈ, দারউইশ রাসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজলহক ফারুকি, হযরতউল্লাহ জাজাঈ, ইবরাহিম জাদরান, মুজিব উর রহমান, নাবিন উল হক, কাইস আহমেদ, রশিদ খান, সলিম শাফি ও উসমান গনি।

রিজার্ভ : আফসার জাজাঈ, শরাফউদ্দিন আশরাফ, রহমত শাহ এবং গুলবাদিন নাঈব।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়