×

জাতীয়

৭২ ঘণ্টার মধ্যে লাইফবয়ের বিজ্ঞাপন প্রচার বন্ধে নোটিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ১২:০০ পিএম

লাইফবয় সাবানের বিজ্ঞাপন প্রচার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধ করার অনুরোধ জানিয়ে রেজিস্ট্রি ডাকযোগে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে চিকিৎসকদের মানহানির অভিযোগ আনা হয়।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা. নওশিন শারমিন পূরবীর পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট এস কে ইউসুফ রহমান এ লিগ্যাল নোটিশ পাঠান। আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন আইনজীবী। ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব বরাবর এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে উল্লেখ করা হয়, সম্প্রতি বহুজাতিক কোম্পানি ইউনিলিভারের পণ্য লাইফবয় সাবানের একটি বিজ্ঞাপন বাংলাদেশের সব টেলিভিশন চ্যানেলে প্রচার করা হচ্ছে। সেখানে বলা হয়েছে, লাইফবয় সাবান ব্যবহার করলে ‘৩০০ টাকা মূল্যের চিকিৎসকের ফ্রি পরামর্শ’ দেবেন। যা চিকিৎসক সমাজের জন্য মানহানিকর।

এ বিজ্ঞাপনের মাধ্যমে চিকিৎসকদের অসম্মান করা হয়েছে ও খ্যাতি নষ্ট করা হয়েছে। কারণ চিকিৎসকরা কোনো পণ্য নয় যে আপনি তাদের মূল্য নির্ধারণ করতে পারবেন। যেখানে চিকিৎসকদের সেবা বিবেচনা করা হয় মহৎ হিসেবে এবং তারা দেশের জনগণের স্বাস্থ্যের অবস্থার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

‘অবমাননাকর’ বিজ্ঞাপন ইলেকট্রনিক, প্রিন্ট, সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে প্রত্যাহার করা উচিত এবং বাংলাদেশের চিকিৎসক সম্প্রদায়ের কাছে ক্ষমা চাওয়া উচিত বলে নোটিশে জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App