×

বিনোদন

বৃহস্পতিবার ঢাকা মাতাবেন কবীর সুমন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ১০:১৪ পিএম

বৃহস্পতিবার ঢাকা মাতাবেন কবীর সুমন

ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার ঢাকা মাতাবেন কবীর সুমন

জীবনমুখী গানের অনন্য শিল্পী কবীর সুমন ঢাকায় আসছেন। প্রখ্যাত এই সংগীতশিল্পীকে নিয়ে কবীর সুমন লাইভ ইন ঢাকা ২০২২ নামে অনুষ্ঠানের আয়োজন করেছে পিপহোল ইভেন্ট ম্যানেজমেন্ট নামে একটি প্রতিষ্ঠান। জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আগামী ১৫, ১৮ ও ২১ অক্টোবর সুরের মূর্ছনায় দর্শক মাতাবেন তিনি।

প্রতিষ্ঠানটির অন্যতম অংশীদার ফুয়াদ বিন ওমর বলেন, আমাদের প্রস্তুতি শেষ হয়েছে। টিকিট এখনো ছাড়া হয়নি। সপ্তাহখানেকের মধ্যেই ছাড়া হবে। আগামী ১৫ অক্টোবর আধুনিক গান নিয়ে দর্শকদের সামনে মঞ্চে সুমন গাইবেন আধুনিক বাংলা গান, ১৮ অক্টোবর বাংলাদেশে প্রথমবারের মতো সুমন গাইবেন তার লেখা আধুনিক বাংলা খেয়াল, আর ২১ অক্টোবর আবার আধুনিক বাংলা গান গাইবেন সুমন। এ অনুষ্ঠান বিদেশ থেকেও দেখার ব্যবস্থা করা হবে। এ ছাড়া অনলাইনে দেখা যাবে নির্দিষ্ট পরিমাণ অর্থ দিয়ে।

২০০৯ সালের ১৬ অক্টোবর কবীর সুমন শেষবারের মতো বাংলাদেশে গান গেয়েছিলেন। সে সময় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে গান পরিবেশনে বাধা পেয়ে কলকাতায় ফিরেছিলেন। সেই অভিমান চেপে রেখে এক যুগ কেটে গেলেও ঢাকায় আসেননি তিনি।

মাঝে এক সাক্ষাৎকারে বলেছিলেন, বাংলাদেশে আর কখনো আসবেন না। দীর্ঘ অভিমান এবার ভেঙেছে, অক্টোবরে ঢাকায় আসছেন তিনি। আর ঠিক ১৩ বছর পর তিনি আবার ঢাকার মঞ্চে উঠতে যাচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App